March 29, 2024, 9:42 am

খুলনায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের শুভ উদ্বোধন

শামীম আখতার,বিভাগীয় প্রধান (খুলনা) শিশুর জন্য বিনিয়োগ করি, সমৃদ্ধ বিশ্ব গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০২১ উপলক্ষে আলোচনা সভা ও বিভিন্ন প্রতিযোগিতার শুভ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (৪ অক্টোবর) সকালে খুলনা জেলা প্রশাসন ও শিশু একাডেমি আয়োজনে খুলনা শিশু একাডেমীর কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনার জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার।
প্রধান অতিথি বক্তব্যে বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। তাদের মধ্যে দেশপ্রেম ও মানবিক গুণাবলির বিকাশ ঘটাতে হবে। সরকার শিশুদের স্বাস্থ্য, শিক্ষা, বিনোদন ও কল্যাণ নিশ্চিত করতে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। শিশুর অধিকারগুলো বাস্তবায়ন করা আমাদের দায়িত্ব। প্রতিটি শিশুর বিকাশ নিশ্চিত করা এবং শিশুর প্রতি সহিংসতা,নির্যাতন বন্ধের ক্ষেত্রে পরিবার ও সমাজের সকলকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।
তিনি আরো বলেন, কোন শিশু যেন নির্যাতনের শিকার না হয় সেদিকে সকলের নজর রাখা প্রয়োজন। সন্তান কোথায় যায়, কি করে, কার সাথে মেলামেশা করে সেটা অভিভাবকদের নজরে রাখতে হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সাদিকুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন খুলনা জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আবুল আলম, জেজেএস এর প্রোগ্রাম ডিরেক্টর এস এম চিশতী প্রমূখ।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা