April 20, 2024, 6:17 am

ঢাকা চট্টগ্রাম মহাসড়কে আট শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে শিমরাইল মোড়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দখল করে গড়ে উঠা আট শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে দুপুর পর্যন্ত এ কার্যক্রম পরিচালিত হয়।কাঁচপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামানের নেতৃত্বে নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ, নারায়ণগঞ্জ জেলা পুলিশ, জেলা ট্রাফিক পুলিশ ও সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের সমন্বয়ে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

সরেজমিনে দেখা যায়, সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় সরকারি জায়গা দখল করে ওই এলাকার প্রভাবশালী চাঁদাবাজ চক্র বিভিন্ন দোকানপাট গড়ে তুলে দীর্ঘদিন ধরে নির্দিষ্ট হারে হকারদের কাছ থেকে ভাড়া আদায় করে আসছিল। এসব দোকান থেকে এককালীন ৫০ হাজার থেকে ১ লাখ টাকা অগ্রিম নিয়ে দৈনিক ১৫০ থেকে ২০০ টাকা পর্যন্ত ভাড়া আদায় করা হয়ে থাকে।

শিমরাইল মোড়ের পুলিশ বক্সে দায়িত্বরত ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মশিউর জানান, যানচলাচল স্বাভাবিক রাখতে এই আভিযান পরিচালনা করা হয়েছে। শিমরাইল মোড় ছাড়াও মৌচাক ও সানাড়পাড় বাসস্ট্যান্ড এর আশপাশে মহাসড়ক দখল করে গড়ে উঠা অবৈধ স্থাপনাও উচ্ছেদ করা হবে।

কাঁচপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান জানান, দীর্ঘদিন থেকে এসব অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার জন্য অবৈধ দখলদারদের বলেছি। এসব অবৈধ স্থাপনা না সরিয়ে নেয়ার এ উচ্ছেদ অভিযান পরিচালিত হচ্ছে। জনগনের জায়গা জনগণের চলাচলেন সুবিদার্তে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে।

এসব অবৈধ স্থাপনা উচ্ছেদের পর পুনরায় যাতে দোকানপাট বসতে না পারে সেজন্য কাচঁপুর হাইওয়ে পুলিশের পক্ষ থেকে মনিটরিং করা হবে। মহাসড়কে প্রতিবন্ধকতা মোকাবেলায় এ অভিযান অব্যাহত থাকবে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা