April 25, 2024, 3:09 pm

সিদ্ধিরগঞ্জে ০৩ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাং রোড এলাকায় পরিবহনে চাঁদাবাজি করার সময় ০৩ চাঁদাবাজ’কে হাতে-নাতে গ্রেফতার করেছে র‌্যাব ১১ -০২ সেপ্টেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় এ অভিযান চালানো হয়েছে র‌্যাব সুত্রে জানাযায়।

গ্রেফতারকৃতরা হলো ১। মোঃ লুৎফর রহমান (৩০), ২। রাজু চৌধুরী @ নুর ইসলাম (৪০) এবং ৩। মিজানুর রহমান @ দিদার (৫৫)। এ সময় তাদের দখল হতে চাঁদাবাজির নগদ ২১,২৫০/- টাকা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামী মোঃ লুৎফর রহমান লক্ষীপুর জেলার রামগতি থানাধীন চরগোসাই এলাকার মোঃ মোখলেছুর রহমান এর ছেলে, রাজু চৌধুরী ওরফে নুর ইসলাম একই জেলার সদর থানাধীন চন্দ্রপুর চৌধুরীপাড়া এলাকার মৃত হাছান চৌধুরীর ছেলে এবং মিজানুর রহমান ওরফে
দিদার একই জেলার রামগতি থানাধীন মৃত মোস্তাফিজুর রহমান এর ছেলে।

বৃহস্পতিবার ০২ সেপ্টম্বর রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে তালুকদার মেজর নাজমুস সাকিব এসব তথ্য জানান।

র‌্যাব জানায় একাধিক বাস চালক এবং গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত আসামীরা চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাং রোড এলাকায় চলাচলরত বাস চালকদের ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিল। একাধিক বাস চালক ও হেলপারদের অভিযোগের প্রেক্ষিতে ও স্থানীয় জনসাধারণের কাছ থেকে জানা যায়, কোন চালক চাঁদা দিতে অস্বীকার করলে তাদের মারধরসহ জীবন নাশের হুমকি এবং এই রুটে গাড়ী চালাতে পারবে না মর্মে হুমকি প্রদান করে।

র‌্যাব-১১, সিপিএসসি এর অনুসন্ধানে চাঁদাবাজি সংক্রান্ত ঘটনার সত্যতা পেয়ে চাঁদাবাজি বন্ধ ও জড়িতদের আইনের আওতায় আনার জন্য ০২ সেপ্টেম্বর বিকালে অভিযান পরিচালনা করে জোরপূর্বক পরিবহনে চাঁদা আদায়কালে উপরোক্ত ০৩ জন চাঁদাবাজ’কে হাতে-নাতে গ্রেফতার করা হয়। চাঁদাবাজি বন্ধে অভিযান অব্যাহত থাকবে বলে র‌্যাবের জানান।

এ বিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা