September 16, 2021, 2:56 pm

এবার স্বামীর করা যৌতুকের মামলায় স্ত্রী করাগারে

মমিনুল ইসলাম:-এবার স্বামীর করা যৌতুকের মামলায় স্ত্রী কারাগারে। বৃহস্পতিবার (২৬ আগস্ট) চাঁদপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ কফিল উদ্দিন (মতলব উত্তর) আমলী আদালতে আসামী (স্ত্রী) মনি আক্তার মিতু জামিন নিতে আসলে আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সুজাতপুর গ্রামের দুলাল মিজির কন্যা মনি আক্তার মিতুর সাথে একই উপজেলার উত্তর গাজীপুর গ্রামের সিরাজ বাগের পুত্র নুর মোহাম্মদ এর সাথে ২ লক্ষ ৫০ হাজার টাকা দেন মোহরে দুই বছর আগে বিবাহ হয়।

বিয়ের পর মনি আক্তার মিতুর ও তার পরিবারের সদস্যরা বিভিন্ন সময়ে তার স্বামীর কাছে যৌতুক হিসেবে নগদ ৩ লক্ষ টাকা দেয়ার জন্য চাপ প্রয়োগ করে।

দাবিকৃত নগদ টাকা না দেয়ায় বিভিন্ন সময় তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করে এবং ভয়ভীতি দেখায়। এরপর নুর মোহাম্মদ বাদী হয়ে স্ত্রী ও শশুরের বিরুদ্ধে ১৫ জুলাই ২০২১ তারিখে চাঁদপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট (মতলব উত্তর) আমলী আদালতে মামলাটি দায়ের করেন।

এ ব্যাপারে মামলার বাদী নূর মোহাম্মদ জানান, আমার স্ত্রী মনি আক্তার মিতু ও তার পরিবার মিলে ৩ লাখ টাকা যৌতুক দাবি করে আমার জীবনটা তছনছ করে দিচ্ছিলো। তাই এই ঘটনাটি আদালতকে অবহিত করি। পরে আদালত বিষয়টি আমলে নিয়ে মিতুর বিরুদ্ধে সমন জারি করেন। পরে মিতু বৃহস্পতিবার আদালতে জামিন নিতে গেলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিবাদীর আইনজীবী এডভোকেট আব্দুল আজিজ জানান, তাদের বিয়ের আনুষ্ঠানিকতা শেষ হওয়ার পরই শুরু হয় যত বিপত্তি। যার কারনেই প্রকল্পিত ভাবে বিবাদীগনের বিরুদ্ধে মামলা দায়ের করছে। আমরা আগামী সপ্তাহে তার জামিনের জন্য আদালতে আবেদন করবো।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা