April 20, 2024, 12:31 am

পদোন্নতি প্রাপ্ত এসিল্যান্ডকে উপজেলা প্রশাসনের বিদায় সংবর্ধনা

শামীম আখতার,বিভাগীয় প্রধান (খুলনা) আবেগঘন পরিবেশে পদোন্নতি জনিত কারণে কেশবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানাকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়েছে। সম্প্রতি সিনিয়র সহকারী সচিব পদোন্নতি হওয়ায় অফিসার্স ক্লাবের আয়োজনে ২৫ আগস্ট (বুধবার) দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের হলরুমে ওই বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
উক্ত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার এমএম আরাফাত হোসেন সভাপতিত্ব করেন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুহাম্মদ রিজিবুল ইসলাম এর সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সদ্য বিদায়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা। উপজেলা সমাজ সেবা অফিসার মোহাম্মদ তরিকুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার ‍ঋতুরাজ সরকার, শিক্ষা অফিসার আব্দুল জব্বার সরদার, মাধ্যমিক শিক্ষা অফিসার রবিউল ইসলাম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সজিব সাহা, যুব উন্নয়ন কর্মকর্তা পুলোক কুমার সিকদার, প্রশাসনিক কর্মকর্তা আব্দুস সালাম, মহিলা বিষয়ক কর্মকর্তা রুপালি রানী, শিশু বিষয়ক কর্মকর্তা বিমল কুমার কুন্ডু প্রমূখ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
আলোচনা সভা শেষে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানাকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।
গত ২০২০ সালের ২৭ ফেব্রয়ারি কেশবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে তিনি যোগদান করেন। যোগদানের পর থেকে মাঠ পর্যায়ে সরকারের নির্দেশনা বাস্তবায়ন করার লক্ষে তার কর্মদক্ষতা ও ব্যাক্তিত্বের গুণে সাধারণ মানুষের মাঝে একজন জনবান্ধব অফিসার হিসেবে পরিচিতি অর্জন ও সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় জনবান্ধব অফিসে রূপান্তরিত করতে সক্ষম হয়েছিলেন তিনি। উপজেলা ব্যাপী সরকারি খাস জমি উদ্ধার, মিসকসে (নামজারি জমাভাগ খারিজ সংক্রান্ত) মামলা শুনানির মাধ্যমে দ্রুত নিষ্পত্তি, জমি নিয়ে স্থানীয় বিরোধের অবসান, স্বচ্ছতার সাথে ভূমি সেবা প্রদান, সহজীকরণ, সরকারি রাজস্ব বৃদ্ধিতে বিশেষ ভূমিকা রাখা, ভূমিহীন পরিবারগুলোর মধ্যে খাস জমি বন্দোবস্তর ব্যবস্থা করাসহ মহামারী করোনাকালীন সময়ে করোনা ভাইরাস প্রতিরোধে মাঠ পর্যায়ে সকলকে সাথে নিয়ে সম্মুখ যোদ্ধা হিসেবে নিরলস ভূমিকা পালন করায় উপজেলা জুড়ে ব্যাপক আলোচনায় আসেন তিনি।এ ছাড়াও হতদরিদ্র-গৃহহীন পরিবারের জন্য পাকা ঘর নির্মাণ প্রকল্পে কঠোর নজরদারী, কাজের স্বচ্ছতা, টেকসই, মজবুত ও দুর্যোগসহনীয় গুনগতমান ঠিক রেখেছেন। উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অবৈধ স্থাপনা উচ্ছেদ, ভেজালবিরোধী অভিযান, পরিবেশ রক্ষায় অভিযান, অবৈধ বালু উত্তোলনে অভিযান, বাল্যবিবাহ, ইভটিজিং প্রতিরোধে তার ভূমিকা ছিল অত্যন্ত প্রশংসনীয়। এমনকি করোনকালীন সময়ে সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে ও সাধারণ মানুষকে ঘরে রাখতে দিনরাত প্ররিশ্রম করেছেন তিনি।
উপজেলা নির্বাহী অফিসার এমএম আরাফাত হোসেনের নিকট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসের দায়িত্ব বুঝিয়ে দিয়ে সদ্য পদোন্নতি প্রাপ্ত ইরুফা সুলতানা খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যোগদানের জন্য ২৫ আগস্ট (বুধবার) কেশবপুর ত্যাগ করবেন বলে জানা গেছে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা