September 16, 2021, 3:25 pm

সিদ্ধিরগঞ্জে হ্যালো দিলেই অক্সিজেন সিলিন্ডার নিয়ে পৌছে যান লায়ন ইউসুফ আলী মাসুদ

নারায়ণগঞ্জ প্রতিনিধি ।। নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জে করোনা আক্রান্ত রোগীদের বিনামূল্যে অক্সিজেন চাহিদা মিটাতে এগিয়ে এসেছেন লায়ন্স ক্লাব অব ঢাকা ডায়নামিক কিংস এর বোর্ড অব ডিরেক্টর, স্থানীয় সমাজসেবক ও বিশিষ্ট ব্যবসায়ী লায়ন প্রকৌশলী ইউসুফ আলী মাসুদ। ফোন দিলে তিনি নিজেই পৌঁছে যাচ্ছেন অক্সিজেন সিলিন্ডার নিয়ে করোনা রোগীর বাড়িতে।
লায়ন প্রকৌশলী ইউসুফ আলী মাসুদ বলেন, করোনার আক্রান্ত বেশিরভাগ মানুষই হাসপাতালে চলে যায়। যারা বাড়িতে চিকিৎসা নেয় তারা আমাকে ফোন করলে অক্সিজেন সিলিন্ডার নিয়ে আমি তাদের বাড়িতে পৌঁছে যাই। প্রয়োজনে একজন ডাক্তারও থাকেন আমার সাথে, আমি নিজেই অক্সিজেন সিলিন্ডারটি সেটিং করে দেই। যদি পরবর্তীতে আবার প্রয়োজন হয় তখন আমাকে ফোন দিলে আবার আমি পৌঁছে যাবো। বিনামূল্যে করোনা আক্রান্ত রোগীদের জন্য অক্সিজেনের এই সেবা অব্যাহত থাকবে বলে তিনি জানান।
তিনি বলেন,‘আপনার প্রয়োজনে পাশে আছি’-এই শ্লোগানকে আমি হৃদয়ে ধারন করে সম্পূর্ন নিজ খরচে করোনা আক্রান্ত রোগীদের জন্য অক্সিজেনের এই সেবা চালু করেছি। কারন আমি মনে করি মানুষের বিপদে কাঁদে না যার মন,মানুষ নয় পশু সেই জন। জীবন-মৃত্যুর মালিক মহান রাব্বুল আলামিন তবে করোনায় আক্রান্ত হয়ে সংকটাপন্ন হওয়ার সাথে সাথেই আমাদের সামর্থ্য অনুযায়ী অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করে তাদের পাশে থাকা উচিত। কারন কেউ যেন অক্সিজেনের অভাবে কষ্ট না পায় এবং তাদের কষ্ট কিছুটা হলেও যেন লাঘব হয় সেই চেষ্টা করার জন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানান তিনি। তিনি বলেন, লায়ন্স ক্লাব অব ঢাকা ডায়নামিক কিংস এর বোর্ড অব ডিরেক্টরসদের পরামর্শে এবং আমার হৃদয়ের গভীরতা থেকেই সম্পূর্ন নিজ অর্থায়নে নারায়ণগঞ্জ-ঢাকার বিভিন্ন এলাকায় মুমুর্ষ করোনা আক্রান্ত রোগীদের সেবায় আমি এই কার্যক্রম পরিচালনা করে আসছি।
এদিকে,নাম প্রকাশে অনিচ্ছুক ফ্রি অক্সিজেন সেবা গ্রহনকারী জনৈক বলেন,লায়ন্স ক্লাব অব ঢাকা ডায়নামিক কিংস এর বোর্ড অব ডিরেক্টর,বিশিষ্ট ব্যবসায়ী ও প্রকৌশলী লায়ন ইউসুফ আলী করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকে মোট ২৫ জন সংকটাপন্ন মানুষের জীবন বাঁচিয়েছেন জরুরি অক্সিজেন সরবরাহের মাধ্যমে। তিনি বলেন,হঠাৎ ফোন নারায়ণগঞ্জ জেনারেল ভিক্টোরিয়া হাসপাতালের সিনিয়র নার্স এর বোনের জন্য অক্সিজেন লাগবে, তার ফোন পেয়ে সাথে সাথে অক্সিজেন সেবা নিয়ে ঐ সিনিয়র নার্স এর বোনের বাড়ীতে ছুটে গেছেন লায়ণ ইউসুফ আলী মাসুদ।
অপরদিকে,দানবীর লায়ন ইউসুফ আলী একজন সমাজ সংস্কারক ও বিশিষ্ট ক্রীড়ানুরাগী হিসেবেও রয়েছে তার যথেষ্ট সুনাম। তিনি মসজিদ,মাদ্রাসা,এতিমখানাসহ অসহায় মানুষের সন্তানের বিয়ে-সাদীতেও সহযোগিতার হাত সম্প্রসারিত করেছেন। করোনাকালীন সময়ে অসহায় দুঃস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরন করে তাদের পাশে এসে দাড়িঁয়েছেন। পাশাপাশি পবিত্র ঈদ উৎসবেও তিনি অসহায় গরীবদের মাঝে ঈদ সামগ্রী বিতরন করে মানবতার ফেরিওয়ালায় ভ’ষিত হয়েছেন।
লায়ন প্রকৌশলী ইউসুফ আলী মাসুদ ১৯৮৩ সালের ৭ই জানুয়ারী নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জের গোদনাইল বাগপাড়া এলাকায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। তার পিতা হাজী মোঃ ইয়াকুব আলী ও মাতা হাজী খোদেজা আক্তার এক ধনাঢ্য পরিবারে জন্ম গ্রহন করেন। তিনি ২০০৬ সালে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং এ সফলতার সাথে বিএসসি পাশ করেন। শিক্ষা জীবন শেষ করেই তিনি ব্যবসায় মনোনিবেশ করেন এবং সফলতাও অর্জন করেন। দুই ভাই ও দুই বোনের মধ্যে তিনি সকলের বড়। ব্যাক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং দুই সন্তানের জনক। তার স্ত্রী শারমীন আহমেদ একজন আদর্শ সু-গৃহিনী ও দুই পুত্র মোঃ তাসকিন আলী ৫ম এবং মোঃ তাহমিদ আলী শিশু শ্রেনীর ছাত্র। লায়ণ প্রকৌশলী ইউসুফ আলী মাসুদ সামাজিক সংগঠন আমরা নতুন প্রজন্মের সাধারণ সম্পাদক এবং নারায়ণগঞ্জ জেলা সমিতির এান ও দূর্যোগ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা