September 16, 2021, 4:22 pm

শোকের মাসে কিশামত বালুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঝুলছে বঙ্গবন্ধুর ছবি সম্বলিত ড্রপডাউন

প্রতিনিধি,গাইবান্ধা ঃ★শিক্ষা মন্ত্রনালয় ও অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক গোটা দেশের ন্যায় গাাইবান্ধা সদর উপজেলার কিশামত বালুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সরকারি বেসরকারি অফিস-আদালতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ প্রয়াত তার পরিবারের সকল সদস্যের ছবি সম্বলিত ড্রপডাউন ব্যানার ঝুলানো হয়েছে। শোকের মাসের প্রথমদিনে রোববার সকাল থেকে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন অফিস-আদালতে ১৫ আগষ্ট কালো রাত্রিতে হায়নাদের তান্ডবে নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানানোর জন্য ড্রপডাউন ব্যানার ঝুলানো হয়। উপজেলার সকল সরকারি বেসরকারি প্রাথমিক স্কুল, মাধ্যমিক স্কুল, মাদরাসা, কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ঝুলানো হয়েছে এ ড্রপডাউন ব্যানার।
এব্যাপারে কিশামত বালুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি প্রকৌশলী শামীম প্রামানিক বাদল জানান, বিদ্যালয়টিতে উন্নয়নের স্বার্থে এবং ছাত্রছাত্রীদের পাঠদান থেকে শুরু করে শিক্ষার মান ধরে রাখার জন্য দেশের জাতীয় অনুষ্ঠানসহ সকল অনুষ্ঠান নিয়ম মাফিক পালন করা হয়। এছাড়া শোকের মাস উপলক্ষে বিদ্যালয়ের চতুর পাশে ঔষধিসহ বিভিন্ন প্রজাতির ১০১টি গাছের চারা রোপন করা হয়েছে।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. হোসেন আলী জানান, তরুণ প্রজন্মকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকী সম্পর্কে জানাতে সরকারের এ আয়োজন।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা