August 2, 2021, 10:54 pm

মতলবের ইউনিয়ন গুলোতে চাল বিতরণের তিন থেকে পাঁচদিন পার হলেও তৈরি হয়নি সুবিধাভোগীদের নামের তালিকা

আব্দুল মান্নান খানঃসারাদেশের ন্যায় মতলব দক্ষিণে ছয়টি ইউনিয়নে ঈদুল আযহা উপলক্ষে হতদরিদ্রদের মাঝে ভিজিএফের দশ কেজি করে চাল বিতরণ করা হয়। কিন্তু বিতরণের তিন থেকে পাঁচদিন পার হলেও সুবিধাভূগীদের নামের তালিকা দেখতে চাইলে এখনো মাষ্টার রুল তৈরি হয়নি বলে জানায় প্রত্যেক সচিবগ। টোকেন প্রাপ্তগণ তাদের নামের একটি কাগজে টিপছাপ দিয়ে চাল নেযার পরেও তালিকা তৈরি করতে সময় লাগা রহস্যজনক। একারণে চাল বিতরণে অনিয়ম হতে পারে বলে ধারণা করা হচ্ছ।
জানাযায়, পবিত্র উদুল আযহা উপলক্ষে চাহিদা অনুযায়ী মতলব দক্ষিণে ছয়টি ইউনিয়ন পরিষদে প্রায় ১০,২৮৪ জন হতদরিদ্র মানুষের জন্য ১০২,৮৪০ মেঃ টন চাল বরাদ্দ হয় সরকারের ভিজিএফ খাত থেকে। যা গত বুধবার থেকে শনিবার পর্যন্ত সংশ্লিষ্ট ইউনিয়নের সদস্যরা প্রাপ্তহারে বিতরণ করে থাকে। বিতরণ কালে টেকেন প্রাপ্তরা তাদের নাম সম্বলিত কাগজে টিপছাপ দিয়েই চাল নিতে হয়। তাও আবার খাদ্য অফিসের একজন কর্মকর্তার উপস্থিতিতে। আর তিনিই ঐ তালিকাটি পূনরায় উপজেলায় এনে জমা দিয়ে থাকেন। কিন্তু এবারের এই চাল বিতরণে তার উল্টোটা দেখা যায়।
ছয়টি ইউনিয়নের সচিবদের সাথেই এবিষয়ে কথা বলে জানাযায় যে পরে মাষ্টার রুল তৈরি করা হয়। এবং বেশ কয়েকদি সময় লাগে।

এবিষয়ে কথা বলার জন্য উপজেলা খাাদ্য নিয়ন্ত্রকের অফিসে গেলে অফিসটি তালাবন্ধ দেখা যায়। পরে দরজায় লাগানো একটি কাগজে খাদ্য পরিদর্শনের ফিরোজের মোবাইল নাম্বারে ফেন করে কথা বলতে চাইলে তিনি বলেন, খাদ্য নিয়ন্ত্রক ছুটিতে রয়েছে। আমি চাঁদপুরে পরে কথা বলব।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা