August 2, 2021, 8:39 pm

প্রধানমন্ত্রীর উপহারে ফাটল যেন মনুষ্যত্বের ফাটল

মোস্তফাঃবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে সারাদেশে ভূমি ও গৃহহীন পরিবারগুলোকে প্রধানমন্ত্রী উপহার ঘরে ফাটলে প্রমান করে দুর্নীতিবাজরা আজ কতটা নিয়ন্ত্রহীন ও দু:সাহসী হয়ে উঠেছে। প্রধানমন্ত্রীর উপহারে ফাটল যেন বিবেক ও মনুষ্যত্বের ফাটল বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

শুক্রবার (৯ জুলাই) জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়ার ৯৭তম জন্মবার্ষিকী স্মরণে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেম ন্যাপ আয়োজিত ভার্চুয়াল স্মরণসভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গণতন্ত্র, বাকস্বাধীনতার প্রশ্নে যাদু মিয়ার রাজনৈতিক জীবন মানুষকে চিরদিন অনুপ্রাণিত করবে। দেশের চলমান ক্রান্তিকালে তার মতো মেধাবী ও সাহসী নেতৃত্বের প্রয়োজনীয়তা জাতি উপলব্ধি করছে।

তিনি আরো বলেন, দুর্নীতি কতটা গ্রাস করলে হতদরিদ্র গৃহহীন মানুষের সাথে এমন উপহাস করা যায় সরকার প্রধানকে তা এখনই ভেবে দেখতে হবে। প্রধানমন্ত্রী যাদের মুখে হাসি ফোটাতে চেয়েছিলেন আজ তাদের কপালে আজ চিন্তার ভাজ। পাছে প্রানটাই না যায়, দেয়াল চাপায়। অতিতে দুর্নীতিবাজদের শাস্তি নিশ্চিত করা হলে এখন কেউ দুর্নীতি করতে গেলে অন্তত হাত কলিজা দুটোই কেপে উঠতো।

তিনি বলেন, যাদের দুর্নীতির কারনে প্রধানমন্ত্রীর মানবিক কর্মসূচির সুনাম বিতর্কিত হয়েছে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। একই সাথে আজ নতুন আন্দোলনের সূচনা করতে হবে, রাজনীতির নিয়ন্ত্রন রাজনীতিদিদের হাতে ফিরিয়ে আনতে হবে। দুর্নীতি-দুর্বৃত্তায়ন মুক্ত রাজনীতি ও রাষ্ট্র প্রতিষ্ঠায় আমাদের নতুন করে ভাবতে হবে।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া’র সভাপতিত্বে বক্তব্য রাখেন এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব মো. নুরুল আমান চৌধুরী, মো. আতিকুর রহমান, এহসানুল হক জসীম, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, সম্পাদক মতিয়ারা চৌধুরী মিনু, অধ্যক্ষ মো. নজরুল ইসলাম প্রমুখ।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা