March 28, 2024, 10:03 pm

গরীব অসহায় পরিবার ৮ মাস যাবত অবরুদ্ধ নিরব প্রশাসন

জামালপুর সংবাদদাতা ॥ ৮ মাস যাবত বাশেঁর তৈরি মই দিয়ে ১০ ফুট উচু ওয়াল অতিক্রম করে বাড়িতে যাতায়াত করছেন বকশীগঞ্জ উপজেলা শহরের একটি দরিদ্র পরিবার। চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ায় শিশু, বয়োবৃদ্ধ ও নারীসহ পরিবারের সবাই একইভাবে যাতায়াত করছেন। রাস্তা বন্ধ থাকায় পরিবারের লোকজন স্বাভাবিকভাবে চলাচল পারছেনা।
জানা যায়, বকশীগঞ্জ উপজেলা শহরের নামাপাড়া গ্রামের বাসিন্দা ফকির আলী প্রায় বিশ বছর আগে জমি কিনে বসবাস শুরু করেন। পাশেই ফিরোজ মিয়া নামে জনৈক ব্যাক্তিও জমি কিনেন। জমির পূর্ব মালিকরা এলকাবাসীদের চলাচলের জন্য ৬ ফুট প্রশস্ত রাস্তা দিয়েই জমি বিক্রি করেন। প্রায় ত্রিশ বছর যাবত ওই রাস্তা দিয়ে ফকির আলীসহ এলাকার লোকজন যাতায়াত করে আসছে। কিন্তু হঠাৎ করে ফিরোজ মিয়া ইট দিয়ে ওয়াল করে রাস্তাটি বন্ধ করে দেন। ফলে ফকির আলীর পরিবার অবরুদ্ধ হয়ে পড়ে। বর্তমানে বাশের মই দিয়ে ১০ ফুট উচু ওয়াল অতিক্রম করে নিজ বাড়িতে যাতায়াত করে আসছেন। বাড়ির শিশু, মহিলা ও বয়োবৃদ্ধরাও অতিকষ্টে একইভাবে চলাচল করে আসছে। এই নিয়ে একাধিকবার গ্রাম শালিস বসেও কোন সমাধান করতে পারেনি।
এব্যপারে নামাপাড়া গ্রামের প্রভাবশালী আওয়ামীলীগে নেতা মনিরুজ্জামান হিটলার মেম্বার জানান, রাস্তাটি খোলে দেওযার জন্য এলাকার সবাই তাকে অনুরোধ করেছি। কিন্তু আমাদের কথা মানেননি। তাই এলাকার লোকজন বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত আবেদন করেছি। তার পরেও সমাধান হয়নি।
ফকির আলী জানান, সম্প্রতি প্রতিবেশি এক লোকের সাথে ফিরোজ মিয়ার দাঙ্গাহাঙ্গামা হয়। ওই ঘটনায় ফিরোজ মিয়ার প্রতিপক্ষরা ফিরোজ মিয়ার নামে আদালতে মামলা দায়ের করেন। মামলার বাদী মামলায় স্বাক্ষী হিসেবে আমার নাম ব্যবহার করে। এ কারণে ক্ষুব্ধ হয়ে ফিরোজ মিয়া ৩০ বছরের রাস্তা বন্ধ করে দিয়েছেন।
উপজেলা র্নিবাহী অফিসার মুন মুন জাহান লিজা জানান, অভিযোগটি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সহকারী কমিশনার(ভমি)কে দায়িত্ব দেওয়া হয়েছে। খুব অল্প সময়ের মধ্যে সমাধান হবে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা