June 12, 2021, 4:41 pm

আদালতের রায় উপেক্ষা করে জোড়পূর্বক জমি দখল করে ঘর নির্মাণ।

মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলার টেংগারচর ইউনিয়নের মধ্য ভাটেরচর গ্রামে একটি প্রভাবশালী সিন্ডিকেটের কারসাজিতে মহামান্য আদালতের রায় উপেক্ষা করে পুলিশের নিষেধাজ্ঞা থাকার পরেও অবৈধভাবে ৩০/৪০ জন লোক নিয়ে জোড়পূর্বক অবৈধভাবে অন্যের জায়গা দখলের অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাস্থলে সরেজমিনে দেখা যায় বিবাদী রাজেস তার সিন্ডিকেটের সহায়তায় অর্ধশতাধিক লোকজন নিয়ে অবৈধ ক্ষমতাবলে বাদী সাইদুল বাশারের জায়গা জমি দখল করে ঘর নির্মাণ করে। বাদীর অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে কাজ বন্ধ করে দেয়। পরে পুলিশ স্থান ত্যাগ করার পর তারা (দখলাদর চক্র) আবার পুনরায় সংগঠিত হয়ে কাজ শুরু করে এবং অবৈধ দখল চলমান রাখে।

অভিযোগকারী বাদী সাইদুল বাশার বলেন গত ২০১৮ সালে দখলকারী রাজেস এই জমি নিয়ে আদালতে আমার বিরুদ্ধে দেওয়ানী মামলা রুজ করে। তার প্রেক্ষিতে গত বছর অক্টোবর ২০২০ সালে মহামান্য আদালত আমার পক্ষে রায় প্রদান করে। অথচ সেই রায় উপেক্ষা করে আদালতকে বৃদ্ধাগুলি দেখিয়ে অদৃশ্য ক্ষমতা বলে আজ তারা লোকজন নিয়ে জোড় পূর্বক ভাবে আমার পৈত্রিক সম্পত্তি দখল করে। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়াতে তাদের সাথে বিবাদে না জড়িয়ে বিষয়টি পুলিশকে অবগত করি। পুলিশ পদক্ষেপ নেওয়ার পরেও তারা পুলিশ কে অবজ্ঞা করে অবৈধ দখল কাজ চালায়।

বিবাদী সূত্র জানায় আমাদের কাগজপত্র ঠিক রয়েছে। আমরা আমাদের ক্রয় করা সম্পত্তিতেই বৈধ উপায়ে বাড়ী নির্মাণ করছি।

এই বিষয়ে গজারিয়া থানার অফিসার ইনচার্জ রইচ উদ্দিন বলেন গত তিন দিন আগে উভয় পক্ষের মধ্যে বিবাদের একটি অভিযোগ পেয়েছি। আজ তাদের এই কর্মকান্ডের প্রেক্ষিতে ঘটনাস্থলে দফায় দফায় পুলিশ পাঠিয়েছি। তদন্ত ও আইনগত প্রক্রিয়া চলমান।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা