September 16, 2021, 4:28 pm

রত্নগর্ভা’ মাকে নিয়ে আবেগাপ্লুত নায়ক জায়েদ খান

স্টাফ রিপোর্টারঃ- সাহিদা হক।যিনি ২০১২ সালে আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে সফল মা হিসেবে ‘রত্নগর্ভা মা’ সম্মাননা ভূষিত হোন।সাহিদা হক চার সন্তানের জননী।সবাই দেশের সরকারি শীর্ষ শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)থেকে পড়াশোনা করেছেন। কর্মক্ষেত্রে প্রতিষ্ঠিত তাঁরা। বড় ছেলে শহীদুল হক পুলিশ কর্মকর্তা। মেজ ছেলে ওবায়দুল হক ব্যারিস্টার এবং বাংলাদেশ সড়ক ও জনপথ বিভাগের প্রথম শ্রেণির ঠিকাদার। একমাত্র মেয়ে শিরিন আক্তার একটি বেসরকারি সংস্থার ব্যবস্থাপক। ছোট ছেলে জায়েদ খান চিত্রনায়ক পাশাপাশি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিতীয় বারের মতো সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

সেই মায়ের জন্য বছরে একটি বিশেষ দিন মা দিবস। প্রতি বছরের মে মাসের প্রথম রোববারে বিশ্বজুড়ে পালিত হয় এই দিনটি।এদিনে মাকে নিয়ে স্মৃতিকথার ঝুলি খুলেছেন ঢাকাই সিনেমার আলোচিত নায়ক জায়েদ খান। মা দিবসে মায়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে জায়েদ খান বলেন,পৃথিবীর সবচেয়ে মধুর ডাক হচ্ছে মা।মায়ের তুলনা শুধুই মা। আমার জীবনে মায়ের ভূমিকা অনেক। সব কাজেই মায়ের সমর্থন পেয়েছি। কতটা কি হতে পেরেছি, জানি না। তবে যা কিছু অর্জন সব আমার মায়ের দোয়ার কারণেই বলে মনে করি। মা সব সময় একটা কথাই বলেছেন সৎ জীবন-যাপন। সর্বদা সৎ থাকতে। মানুষের পাশে দাঁড়াতে। আমি মায়ের সেই আদেশ অক্ষরে অক্ষরে পালনের চেষ্টা করে যাচ্ছি।

জায়েদ খান আরও বলেন, মায়ের কোন দিবস নেই।আমার মাকে আগে খুব একটা সময় দিতে পেরেছি কি না জানিনা, তবে বাবা মারা যাওয়ার পর মাকে চোখের আড়াল করতে পারি না। মা দিবসে পৃথিবীর সকল মায়ের প্রতি অনেক অনেক শ্রদ্ধা ও ভালোবাসা।

ক্যাপশন :- মায়ের সঙ্গে জায়েদ খান।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা