August 2, 2021, 9:37 pm

ভোট রয়েছে ৯০টি পড়েছে ১৮১টি

আসামের হাফলং কেন্দ্রের ঘটনা। গত ১ এপ্রিল সেখানে বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। তারপরেই নির্বাচন কমিশনের কর্মকর্তাদের চু চড়কগাছ। একটি বুথে ভোট রয়েছে মাত্র ৯০টি। অথচ, ভোট পড়েছে ১৮১টি। স্বাভাবিকভাবেই এ রকম একটি ঘটনায় প্রবল আলোড়ন দেখা দিয়েছে আসামে।

নির্বাচন কমিশন ওই বুথে থাকা সব ভোটকর্মীকে সাসপেন্ড করেছে। কমিশন জানিয়েছে, প্রিজাইডিং ও প্রথম পোলিং অফিসার স্বীকার করেছেন যে, তারা প্রধান বুথের পাশাপাশি অন্য একটি বুথেও ভোট দেওয়ার অনুমতি দিয়েছিলেন।

সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, বুথের সব কর্মীকেই সাসপেন্ড করা হয়েছে। তাদের বিরুদ্ধে দায়িত্বে গাফিলতির অভিযোগ আনা হয়েছে।

আসামে এ নিয়ে ভোট সংক্রান্ত দ্বিতীয় গুরুতর অভিযোগ সামনে এলো। এর আগে রাতাবাড়ি কেন্দ্রে একজন বিজেপি প্রার্থীর গাড়িতে করে ইভিএম নিয়ে গিয়েছিলেন ভোটের দায়িত্বপ্রাপ্ত কর্মীরা। ওই কেন্দ্রে আবার ভোটগ্রহণের নির্দেশ দিয়েছে কমিশন। সেখানেও চার ভোটকর্মীকে সাসপেন্ড করা হয়েছে। নির্বাচন কমিশন অবশ্য বলছে, বাক্সের সিল অত ছিল।

কংগ্রেস অভিযোগ করেছে, আসামে কারচুপি না করলে বিজেপি জিতবে না। তাই জেতার জন্য তারা ব্যাপক জালিয়াতির আশ্রয় নিয়েছে। সূত্র: ডিডব্লিউ।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা