April 20, 2024, 8:03 am

বস্ত্র ও পাটমন্ত্রীকে জড়িয়ে ফেসবুকে মিথ্যা স্ট্যাটাস দেয়ার অভিযোগে থানায় মামলা

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃনারায়ণগঞ্জের রূপগঞ্জ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীককে জড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা, বানোয়াট ও গুজব ছড়ানোর ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। গত ২৩ মার্চ মঙ্গলবার রাতে রূপগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মন্ত্রীর মালিকানাধীন গাজী গ্রুপের ম্যানেজার (এডমিন) মোজাম্মেল হক বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় আশরাফুল আলম ভুঁইয়া জেমিন (২৬) ও আশফাকুল ইসলাম তুষার (২৯) নামের দুই যুবককে আসামি করা হয়েছে। রূপগঞ্জ থানায় মামলা নং (৫৯)।
রূপগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ মহসিনুল কাদির জানায়, রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়ার মৃত নুরু মিয়ার ছেলে আশরাফুল আলম ভুঁইয়া জেমিন (২৬) ও ইছাখালীর শামসুল মিয়ার ছেলে আশফাকুল ইসলাম তুষারসহ অজ্ঞাত ১০/১২ জন যুবক তাদের নিজ নিজ ফেসবুক আইডি থেকে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীককে জড়িয়ে মিথ্যা, বানোয়াট ও গুজব ছড়িয়ে দেয়। গত ২৬ ফেব্রুয়ারি আশরাফুল আলম ভুঁইয়া জেমিন তার ফেসবুক আইডি (অংৎধভঁষষ অষধস ইযুঁধহ লধসরহ) থেকে রূপগঞ্জের গোলাকান্দাইল এলাকার প্রস্তাবিত গাজী ক্রিকেট একাডেমির জন্য নির্ধারিত জমির ছবিসহ কুরুচিপূর্ণ, মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও কাল্পনিক ঘটনার অবতারণা করে একটি স্ট্যাটাস দেয়। সেই স্ট্যাটাসে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সাধারণ জনগণ, আওয়ামীলীগ, সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে অসন্তোষ, অস্তিরতা এবং বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করা হয়। এছাড়া বেশ কিছুদিন ধরে আসামিরা মোটরসাইকেলের বহর ও মিছিল নিয়ে মন্ত্রীর নামে নানা ধরণের কুরুচিপূর্ণ, অশ্লীল এবং আপত্তিকর শ্লোগান দিয়ে আসছে।
এ ব্যাপারে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী গ্রুপের ম্যানেজার (এডমিন) মোজাম্মেল হক বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন।
অভিযুক্ত আশরাফুল আলম ভুঁইয়া জেমিন তাদের বিরূদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, আমি ষড়যন্ত্রের শিকার। আমার প্রতিপক্ষরা আমার নামে ফেসবুকে আইডি খুলে অপপ্রচার চালাতে পারে। এ ঘটনায় আমি জড়িত নই।
রূপগঞ্জ থানার ওসি মহসিনুল কাদির বলেন, আসামিদের বিরূদ্ধে আনিত অভিযোগ প্রাথমিক ভাবে প্রমাণিত হয়েছে। সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। আসামিদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।
উল্লেখ অভিযুক্ত আশরাফুল আলম ভুঁইয়া জেমিন (২৬) ও আশফাকুল ইসলাম তুষারের নামে রূপগঞ্জ থানায় সন্ত্রাসী-চাঁদাবাজিসহ একাধিক মামলা রয়েছে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা