September 16, 2021, 4:47 pm

চিটাগাংরোডে মুরগি রিপন ব্যাপোরোয়া প্রশাসনের নাম ভাঙিয়ে চাঁদাবাজি র‌্যাবের হস্তক্ষেপ কামনা

প্রতিনিধি:নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের চিটাগাংরোড ঢাকা চট্রগ্রাম মহাসরকের রাস্তার দক্ষিনপাড় চলাচলের পথ ফুটপাথ বন্ধকরে দোকান বসিয়ে প্রতিদিন পুলিশের নাম ভাঙিয়ে চাঁদা আদায় করছে রিপন ওরফে মুরগি রিপনের বাহিনি। মুরগি রিপনের এই চাঁদাবজিতে অতিষ্ঠ হয়ে পরেছে ক্ষুদ্র ব্যবসায়ীরা।
খোঁজ নিয়ে জানা যায়, বছরের পর বছর চাদাবাজি করলেও অধরা মুরগি রিপন। অভিযোগ রয়েছে, মুরগি রিপনের চাঁদা আদায়ের বড় একটা অংশ পুলিশের পকেটেও যায়।
স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে রিপন ওরফে মুরগী রিপন নামের এই চাঁদাবাজ তার নিয়োজিত লোক , শাকিল, নাসির ও ফয়েজ (ওরফে মেম্বার ফয়েজ) কে দিয়ে পুলিশের নামে চাঁদা উত্তোলন করে। ফুটপাতে প্রতিদিন প্রতিটি দোকান থেকে দৈনিক দুইশত দোকান থেকে একশ থেকে ১৫০ টাকা চাঁদা আদায় করে থাকেন।
ব্যবসায়ীদের অভিযোগ, মুরগী রিপন ও তার সহযোগীরা প্রতিদিন মোটা অংকের এই টাকা উত্তোলন করেন পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক বিভাগের নাম করে। রিপন প্রতিদিন আমাদের কাছ থেকে পুলিশের ভয় দেখিয়ে চাঁদা আদায় করে। রিপন আড়ালে থেকে তার সহযোগীদের মাধ্যমে এই চাঁদা আদায় করে থাকে। মুরগি রিপনকে চাঁদা না দিলে তিনি ও তার বাহিনীর সদস্যরা আমাদেরকে শারীরিক নির্যাতনের পাশাপাশি উচ্ছেদের হুমকিসহ পুলিশ দিয়ে হয়রানি করার হুমকি দেয়। ফলে বাধ্য হয়ে আমরা তাকে ও তার নিয়োজিত ব্যক্তিদের প্রতিদিন চাঁদা দেই।মুরগি রিপনের সহজোগি চাদার কেশিয়ার নাসির বলেন থানার কিলু ডিউটির গাড়ি কে প্রতিদিন তিন হাজার টাকা ও মটর সাইকেল নিয়ে জারা ডিউটি করে তাদের কে প্রতিদিন ১৫শত টাকা করে দিতে হয় আর ওসি ও তদন্ত ওসির টাকা দেয় রিপন ভাই নিজে এব্যাপারে সিদ্বিরগঞ্জ থানার ওসি মশিউরের সাথে কথা হলে তিনি যানান আমি বলে দিয়েছি পুলিশের নামে কেউ চাদা চাইলে তাকে পুলিশে ধরিয়ে দিতে তবে আমরা রিপনকে খোজছি পেলেই গ্রেফতার করব, তিনি আরো বলেন আমি শুনেছি সাংবাদিককে ও নাকি টাকা দেয় রিপন।ওসি তদন্ত শরিফ আহম্মেদ বলেন ওসি স্যার বলেছেন কেউ চাঁদা চাইলে তাকে পুলিশে ধরিয়ে দিতে তিনি এই প্রতিবেদক কে বলেন আপনারা দেখেন দেখলে আমাদের যানাবেন আমরা তাদের গ্রেফতার করবো । এব্যাপারে এস পি ক র্সাকেল নারায়নগঞ্জ এর সাথে কথা হলে তিনি বলেন আমাদের পুলিশ যদি কোন অপরাধের সাথে জরিত থাকে সে জেই হউক তাতে আইনের আওতায় আনা হবে। চাঁদাবাজ মুরগি রিপনের হাত থেকে বাচতে খুদ্র ব্যাবসায়িদের জোর দাবি র‌্যাব ও প্রশাসনের উর্ধতন কর্মর্কতাদের শুদৃষ্টি কামনা ও তাদের দ্রুত গ্রেফতারের দাবি হকারদের ।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা