May 7, 2021, 10:57 am

গাইবান্ধায় ৪র্থ জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে ‘খাদ্যের নিরাপদতা’ শীর্ষক আলোচনা সভা

গাইবান্ধা প্রতিনিধি :মুজিববর্ষে ৪র্থ জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে ‘খাদ্যের নিরাপদতা’ শীর্ষক এক আলোচনা সভা মঙ্গলবার গাইবান্ধা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এবারের খাদ্য দিবসের মূল প্রতিপাদ্য হচ্ছে ‘টেকসই উন্নয়ন-সমৃদ্ধ দেশ, নিরাপদ খাদ্যের বাংলাদেশ’।
বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. সাদিকুর রহমানের সভাপতিত্বে এই আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা নিরাপদ খাদ্য অফিসার, জেলা ভোক্তা অধিকারের সহকারি পরিচালক, জেলা মার্কেটিং অফিসার, জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুদ দাইয়ান, গাইবান্ধা প্রেসকাবের সভাপতি কেএম রেজাউল হক, সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, শিক্ষাবিদ জহুরুল কাইয়ুম, জেলা হোটেল মালিক সমিতির সভাপতি মো. তাবারক হোসেন, গণ উন্নয়ন কেন্দ্রের প্রতিনিধি জয়া প্রসাদ প্রমুখ।
আলোচনা সভায় জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্যের উপর সর্বাধিক গুরুত্বারোপ করা হয় এবং নিরাপদ খাদ্য আইন, খাদ্য কর্তৃপক্ষের অভিলক্ষ্য, বাংলাদেশে নিরাপদ খাদ্য কেন প্রয়োজন, খাদ্য ব্যবসায়ীর পালনীয় প্রশাসনিক বিষয়াবলী, খাদ্য দ্রব্য মজুদ ও সংরক্ষণ এবং শাক-সবজি ও ফুল-মুলে ফরমালিন আতংক বিষয় নিয়ে আলোচনা করা হয়। এছাড়া নিরাপদ খাদ্যের ৫টি ধাপ খাদ্য বাছাই করা, পরিস্কার করা, কাঁচা ও রান্না করা খাবার আলাদা রাখা, সঠিক তাপমাত্রায় রান্না করা ও সংরক্ষণ করা এবং পঁচা-বাসি খাবার সঠিক স্থানে ফেলা সম্পর্কে জনসচেতনতার বিষয়টিও নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা