May 7, 2021, 9:53 am

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১৫ জন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১৫ জন, এ পর্যন্ত মোট মারা গেছেন ৮ হাজার ৮৭ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৫০৯ জন এবং করোনা মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৫ লাখ ৩৩ হাজার ৯৫৩ জন। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৬৩৩টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীা করা হয়েছে ১৪ হাজার ৬৩৩টি। করোনা মহামারি শুরুর পর থেকে এখনও পর্যন্ত মোট নমুনা পরীা করা হয়েছে ৩৬ লাখ ১৫ হাজার ৩৩৮টি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬১১ জন, এখনও পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৮ হাজার ৫৪৬ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ৩ দশমিক ৪৩ শতাংশ এবং এখনও পর্যন্ত মোট ১৪ দশমিক ৭৭ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮৯ দশমিক ৬২ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৫১ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১২ জন পুরুষ এবং ৩ জন নারী। এখনও পর্যন্ত মোট পুরুষ ৬ হাজার ১২৭ জন এবং মোট নারী মৃত্যুবরণ করেছেন ১ হাজার ৯৬০ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ১৫ জনের মধ্যে ৬০ ঊর্ধ্ব ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রামে ১ জন, খুলনায় ১ জন, এবং বরিশালে ১ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় ১৫ জনের সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেন।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা