April 24, 2024, 6:29 pm

ফ্রেন্ডস ফোরাম’ ৯৮,সুজাতপুর এর মতলব উত্তর উপজেলার বিভিন্ন মাদ্রাসার এতিমের মাঝে শীতবস্ত্র বিতরণ

নিজস্ব প্রতিবেদকঃফ্রেন্ডস ফোরাম’ ৯৮ এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে মঙ্গলবার দুপুরে পাঁচআনী চৌরাস্তা সংলগ্ন পাঁচআনী এবতেদায়ী মাদ্রাসা ও এতিমখানা মাঠে সংগঠনের সভাপতি রোমান মিয়া সোহাগ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন ইমনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফরোজা হাবিব শাপলা। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন পাঁচআনী উচ্চ বিদ্যালেয়ের প্রধান শিক্ষক কামরুজ্জামান।

ফ্রেন্ডস ফোরাম’ ৯৮ এর সদস্যদের নিজ অর্থায়নে এই শীতবস্ত্র বিতরণ করা হয় বলে জানান গ্রুপের সদস্যরা। ফ্রেন্ডস ফোরাম’ ৯৮ সদস্যদের কাছ থেকে প্রায় তিন লাখ টাকা আর্থিক সহায়তায় শীতবস্ত্র নিয়ে শীতার্ত মানুষের পাশে দাঁড়ায়।

উল্লেখ যে, এর আগে ১ম পর্বে গত ১৪ জানুয়ারী উপজেলার ১৫ টি ইয়নিয়ন থেকে আটটি ইউনিয়নের প্রায় ত্রিশটি এতিমখানার প্রায় তিনশোর অধিক এতিম শিক্ষার্থীর মধ্যে শীতবস্ত্র বিতরন করা হয়।

এর ধারাবাহিকতায় এবার ২য় পর্বে মতলব উত্তর উপজেলার সাতটি ইউনিয়নের বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানার এতিম ও অসহায় শিক্ষার্থী এবং দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

এ বিষয়ে সংগঠনের সভাপতি রোমান মিয়া জানান, আমাদের এই গ্রুপের মুল উদ্দেশ্য গরীব, অসহায়, বঞ্চিত, দুস্থ, প্রতিবন্ধি, ছিন্নমূল শিশু এবং পথশিশুদের জীবন-মান উন্নয়নের জন্য কাজ করা। সেই সঙ্গে গরীব ও অসহায় মানুষের পাশে থেকে দুঃখ-কষ্ট লাঘবের দায়িত্ব পালনের জন্য পদক্ষেপ গ্রহণ করা। মঙ্গলবার সকাল থেকে পাঁচআনী চৌরাস্তা বাজারের পাশে পাঁচআনী এবতেদায়া মাদ্রাসা এতিমখানা, দুপুরে এখলাসপুর নূরানী হাফেজিয়া মাদ্রাসা এতিমখানা, বিকালে ষাটনলের আব্দুল লতিফ মাদ্রাসা ও এতিমখানা এবং সর্বশেষ বাগানবাড়ি ইউনিয়নের হাজী মোঃ সিদ্দিকুর রহামান উচ্চ বিদ্যালয় মাঠ পাঙ্গনে বিভিন্ন টিম গঠনের মাধ্যমে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

ফ্রেন্ডস ফোরাম ‘৯৮ এর সদস্যরা আরো জানান, আগামীতে পথশিশুদের মাঝে বস্ত্র বিতরণ এবং তাদের লেখাপড়ার পাশাপাশি তাদের মূলধারায় ফিরিয়ে আনার চেষ্টা অব্যাহত থাকবে।

এই মহতি উদ্যোগকে সফল করায় সংগঠনের সবাই কে প্রধান অতিথি আন্তরিক ধন্যবাদ জানান।

এসময় বক্তব্য রাখেন মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি ও ফ্রেন্ডস ফোরামের সদস্য বোরহান উদ্দিন ডালিম, ফ্রেন্ডস ফোরাম ‘৯৮ এর সদস্য তানবীর আহমেদ, মুক্তার হোসেন , দেলোয়ার হোসেন, মানিক মিয়াজি, নাসির মল্লিক, পারভেজ মল্লিক , মাসুদ রানা, মতিন সিকদার, আব্দুল্লাহ্ আল মামুন, মিয়া নাসির, বাবলু মেম্বার, বুলবুল আহমেদ, শামীম, নুর মোহাম্মদ রিয়াদ, খালেদ মিয়াজী জসিম, মোঃ জসিম উদ্দীন প্রমুখ।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা