April 14, 2021, 8:00 am

টঙ্গীতে বাজার ব্যবসায়ীদের অবস্থান কর্মসূচি

মাহবুবুর রহমান জিলানী, টঙ্গী (গাজীপুর) : গতকাল সোমবার বিকেলে স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলা রাখার দাবীতে টঙ্গী বাজারে গাজীপুর মহানগর ব্যবসায়ী সংগঠনের উদ্যোগে এই অবস্থান কর্মসূচি পালন করা হয়।
ব্যবসায়ীরা জানান, লকডাউন কার্যকর হলে পুরোদমে তা কার্যকর করতে হবে। প্রায় সবজায়গায় খোলা রেখে আমাদের টঙ্গী বাজার বস্ত্র ব্যবসায়ীদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে লকডাউন কার্যকর হবে না। কিছু কিছু জায়গায় যদি শিথিল করা হয় তাহলে আমাদেরকেউ ব্যবসা চালাতে সুযোগ করে দিতে হবে। আমার স্বাস্থ্যবিধি মেনে দিনের একটি নির্দিষ্ট সময় মার্কেট খোলা রাখতে চাই। এই সময়ে যদি বই মেলা খোলা রেখে যদি লকডাউন দেওয়া হয় তাহলে আমাদের ব্যবসা প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা যাবে না কেন? তারা এ প্রশ্ন রাখেন।
ব্যবসায়ীরা আরো বলেন, সারা বছর ব্যবসায়ীরা এই সময়ের দিকে তাকিয়ে থাকেন। ঈদের সময় পুশিয়ে নেয়ার আশায়। বিশেষ করে রোজার ১৫দিন আগে এবং রোজার ১৫দিন পর্যন্ত ব্যবসায়ীদের বেচাকেনা ভালো হয়। গত বছর লকডাউনে আমাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে আমরা অনেক ক্ষতির সম্মুখীন হয়েছি। অনেকে ঋণগ্রস্ত আছি। এবারও যদি আমাদের এই ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়, তাহলে আমরা চরমণ অভাবের মধ্যে পড়ে যাবো। ব্যাংকের লোন পরিশোধ, কর্মচারীদের বেতন, বিদ্যুৎ বিল, দোকান ভাড়া পরিশোধ করা কঠিন হয়ে পড়বে। তাই আমরা সরকার ও গাজীপুর জেলা প্রশাসকের কাছে আকুল আবেদন ব্যবসায়ীদের কথা চিন্তা করে দিনের নির্দিষ্ট কিছু সময়ের জন্য স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খোলা রাখার ব্যবস্থা করা হউক।
অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন- গাজীপুর মহানগর ব্যবসায়ী সংগঠনের সিনিয়র সহসভাপতি মো. হাবিবুর রহমান, টঙ্গী বাজার ব্যবসায়ী সংহঠনের সাধারণ সম্পাদক মো. নাসির মিয়া, প্রগতি প্লাজার সহসভাপতি মো. ফারুক মিয়া, সাধারণ সম্পাদক মো. ইয়াসিন, নবীন প্লাজার সভাপতি জাহাঙ্গীর আলম. সোনালী মার্কেটের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান প্রমুখ।
#

ফেসবুকে আমরা