April 19, 2024, 10:23 am

গাইবান্ধার নদনদীতে পানি বৃদ্ধি অব্যাহত ঃ ঘাঘট নদীর পানি বিপদসীমার উপরে

গাইবান্ধা থেকে সোহাগ মৃধা ঃ গাইবান্ধা জেলার সবকয়টি নদ নদীর পানি হু হু করে বাড়ছে। ব্রহ্মপুত্র-যমুনা, তিস্তা, ঘাঘট ও করতোয়া নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। গত ২৪ ঘন্টায় গতকাল রোববার বিকেল পর্যন্ত যমুনা-ব্রহ্মপুত্রের পানি বিপদসীমার ১৭সে.মি, তিস্তা ২৮সে.মি ও করতোয়া ১৪৫ সে.মি. নিচ দিয়ে প্রবাহিত হচ্ছিল। তবে ঘাঘট নদীর পানি বিপদসীমার ১৮ সে.মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। ফলে নদীর দু’ধারের লোকজন বন্যা আতঙ্কে রয়েছে।
এদিকে, ঘাঘট নদীর পানি বৃদ্ধি পেয়ে বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হলেও এখন পর্যন্ত পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে শহর রক্ষা বাঁধের ঝুঁকিপূর্ণ পয়েন্টগুলোতে কোন নজরদারি লক্ষ্য করা যায়নি।
অপরদিকে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা প্রবল বর্ষণের কারণে প্লাবিত হয়ে পড়েছে তিস্তা, যমুনা-ব্রহ্মপুত্রের চরসহ ও নিম্নাঞ্চল। এতে পাট, তিল, উঠতি কাউন এবং বিভিন্ন সবজি ক্ষেতসহ তলিয়ে যাচ্ছে বিভিন্ন ফসল। চরাঞ্চলের মানুষের মাঝে বন্যার আতঙ্ক বৃদ্ধি পেয়েছে। অনেক স্থানের রাস্তাঘাটে পানি ওঠায় স্বাভাবিক চলাচলে বিঘিতœ হচ্ছে। যমুনায় পানি বৃদ্ধি পাওয়ায় রোববার দুপুরে সাঘাটা উপজেলার ভরতখালী ইউনিয়নের দক্ষিণ উল্যা গ্রামে শ্মশানঘাট সড়কটির নিচ দিয়ে পানি প্রবাহিত হওয়ায় সড়কটির বেশিরভাগ অংশ ভেঙে যায়। ফলে ক্ষতিগ্রস্ত ওই পথে যানবাহন ও গ্রামবাসীর চলাচল বন্ধ হয়ে গেছে।
গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা
গাইবান্ধা থেকে সোহাগ মৃধা ঃ ত্রিবার্ষিক সম্মেলন শেষে আব্দুল লতিফ প্রধান সভাপতি ও মোকাদ্দেস আলী বাদুকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে গতকাল রোববার ভোর রাতে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে সম্মেলন শেষে অতিথিরা গাইবান্ধা সার্কিট হাউসে গিয়ে কমিটির নাম ঘোষণা করেন।
এছাড়াও নতুন কমিটির অন্যান্য নেতৃবৃন্দ হচ্ছেন- সহ-সভাপতি জাকারিয়া ইসলাম জুয়েল ও আলতামাসুম ইসলাম প্রধান শিল্পী, যুগ্ম সাধারণ স¤পাদক মিয়া আসাদুজ্জামান হিরু, শরিফুল ইসলাম জর্জ ও আবু সুফিয়ান মন্ডল, সাংগঠনিক স¤পাদক ভিপি সেকেন্দার আলী মন্ডল, আনিছুর রহমান আনিছ ও আবদুল হান্নান আজাদ।
সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য শাহজাহান খান এমপি, আওয়ামীলীগ রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা