March 29, 2024, 2:02 pm

চুনারুঘাটে কদ্দুছ হত্যা মামলায় দুই ইউপি সদস্য কারাগারে

ফারুক মাহমুদ, চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি ॥হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার রানীগাও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য আব্দুল মালেক এবং উপজেলা কৃষকলীগ সহ-সভাপতি ও ইউপি সদস্য ইয়াকুত মিয়া তালুকদারকে কারাগারে পাঠানো হয়েছে। একটি হত্যা মামলার চার্জশীট আদালতে গৃহীত হওয়ায় এবং গতকাল বৃহস্পতিবার আদালতে হাজিরা দিতে গেলে বিজ্ঞ আদালত তাদের জেল হাজতে প্রেরণ করেন।
উপজেলার রানীগাও ইউনিয়নের আতিকপুর গ্রামের প্রবাসী আব্দুল কদ্দুছ (৩০) ২০১৮ সালে দেশে ফিরে এসে তার স্ত্রী মাফিয়া খাতুনের সাথে বিদেশ থেকে তার পাঠানো ১৫ লাখ টাকার হিসাব নিয়ে দ্বন্ধ শুরু হয়। এনিয়ে কদ্দুছ মিয়ার স্ত্রী মাফিয়া খাতুন ২০১৮ সালের ১৮ অক্টোবর হবিগঞ্জ নারী শিশু নির্যাতন আদালতে কদ্দুছ মিয়াকে আসামী করে একটি মামলা দায়ের করেন। এ মামলা আপোষ মীমাংসার কথা বলে রানীগাও ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুল মালেকসহ কয়েকজন ঐ সালের ৩ নভেম্বর রাতে আঃ ছোবহান মিয়ার বাড়িতে একটি শালিস বৈঠক বসান। সেখানে আব্দুল কদ্দুছ হাজির হলে সেখানে তাকে পুর্বপরিকল্পিত ভাবে হত্যা করে লাশ একটি পেয়ারা গাছে ঝুলিয়ে রাখে। পরদিন চুনারুঘাট থানা পুলিশ লাশ উদ্ধার করে এবং পোষ্ট মর্টেম শেষে আত্বীয় স্বজনের কাছে হস্তান্তর করে।
এনিয়ে নিহত কদ্দুছের ভাই হোসেন আলী বাদী হয়ে নিহতের স্ত্রী মাফিয়া খাতুনসহ ৫ জনের নামে আদালতে মামলা দায়ের করেন। প্রথমে চুনারুঘাট থানা পুলিশ এ মামলার তদন্ত করে। পরবর্তীতে দীর্ঘ তদন্ত শেষে সিআইডি এ মামলার চার্জশীট প্রদান করে। এ চার্জশীটে নিহতের স্ত্রী মাফিয়া খাতুন, ইউপি সদস্য আঃ মালেক, ইউপি সদস্য ইয়াকুত মিয়া তালুকদারসহ ৫জনকে অন্তর্ভুক্ত করা হয়।
গতকাল বৃহস্পতিবার সিনিয়র চীফ জুডিসিয়াল বিচারিক আদালতে আঃ মালেক ও ইয়াকুত মিয়া তালুকদার হাজিরা দিতে গেলে তাদের জামিন নামঞ্জুর করে আদালতের বিজ্ঞ বিচারক তাদের জেল হাজতে প্রেরণ করেন।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা