April 19, 2024, 4:18 am

নওগাঁয় র‌্যাবের অভিযানে ২ অপহরণকারী গ্রেফতার, উদ্ধার ৩

সোহেল রানা নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর সাপাহার উপজেলা থেকে দুই অপহরণকারীকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় একই পরিবারের তিন অপহৃতকে উদ্ধার করা হয়েছে। শনিবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার মধ্য-করমুডাঙ্গা থেকে তাদের গ্রেফতার ও উদ্ধার করা হয়। রবিবার র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্প থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

গ্রেফতারকৃতরা হলো, উপজেলার মধ্য-করমুডাঙ্গা গ্রামের মৃত আব্দুল হাকিম এর ছেলে তরিকুল ইসলাম (৫০) এবং করমুডাঙ্গা বলদিয়াঘাট গ্রামের আব্দুস সালাম এর ছেলে আইয়ুব আলী (৩০)।

র‍্যাব প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, চাঁপাইনবাবগঞ্জ জেলার মহারাজপুর গ্রামের গরু ব্যবসায়ী নাদিমুল ইসলাম (৪৩)। গত ২৩ মার্চ বিকেল ৪টায় সাপাহার থানার বড় পশুর হাট দিঘীরহাটে আসেন। এসময় নাদিমুলকে কৌশলে অভিযুক্ত তরিকুল ইসলাম, আইয়ুব আলী, করমুডাঙ্গা ঘোষপাড়া গ্রামের হাফিজুল ইসলাম (২৬) এবং শিমুলডাঙ্গা জাহাঙ্গীর আলম (৫৮) অপহরণ করে। পরে তাকে তরিকুল ইসলামের নিজ বাড়িতে আটকে রাখে। পরবর্তীতে অভিযুক্তরা মোবাইলের মাধ্যমে ভিকটিমের স্ত্রী বিউটি বেগম এর নিকট মুক্তিপণ হিসেবে ৪ লাখ টাকা দাবী করে। এসময় বিউটি বেগম তার দুই বছরের ছেলে আসাদুল্লাহকে নিয়ে অপহরণকারীদের দেওয়া ঠিকানা মধ্য-করমুডাঙ্গা গ্রামে আসলেও তাদেরও অপহরণ করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানান, পরবর্তীতে অপহরণকারীরা ভিকটিমের বড় মেয়ে নাইমা আক্তার সোনালী (১৪) এর কাছে তার বাবা, মা ও ভাইয়ের মুক্তিপণ হিসেবে ৪ লাখ টাকা দাবী করে। এসময় নাইমা আক্তার মোবাইল ফোনে জয়পুরহাটে র‌্যাব-৫ কে বিষয়টি অবগত করে। র‌্যাব-৫ ক্যাম্প কোম্পানী অধিনায়ক সহকারী পুলিশ সুপার মাসুদ রানা এবং উপ-অধিনায়ক সহকারি পুলিশ সুপার আমিনুল ইসলামের এর নেতৃত্বে শনিবার রাতে মধ্য-করমুডাঙ্গা গ্রামে অভিযান চালিয়ে অপহৃত নাদিমুল ইসলাম, বিউটি বেগম ও তাদের ছেলে আসাদুল্লাহ ইসলামকে উদ্ধার করে। অভিযুক্ত তরিকুল ইসলাম ও আইয়ুব আলী কে গ্রেফতার করা হলেও অন্য আসামীরা পালিয়ে যায়।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সাপাহার থানায় রাতেই মামলা করা হয়েছে। উদ্ধার অপহৃতদের সাধারণ ডায়েরী (জিডি) মূলে তাদের পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

সাপাহার থানার অফিসার ইনচার্জ তারেকুর রহমান সরকার বলেন, র‌্যাবের অভিযানে অপহৃত গরু ব্যবসায়ী নাদিমুল ইসলাম, তার স্ত্রী ও সন্তানকে উদ্ধার করা হয়েছে। সেই সাথে অপহরণ এর ঘটনায় জড়িত ২ আসামীকে গ্রেফতার করা হয়েছে। রবিবার তাদের আদালতে সোপর্দ করা হবে।#

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা