March 28, 2024, 12:43 pm

এক যুগ আগের বাংলাদেশ আর আজকের বাংলাদেশ এক নয় : পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম

মমিনুল ইসলাম:-বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় বর্তমানে করণীয় শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।
এসময় পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের ফলে বহির্বিশ্বে বাংলাদেশ একটি প্রত্যয়ী ও মর্যাদাশীল দেশ হিসেবে জায়গা করে নিয়েছে। আমাদের এ অর্জনকে সুসংহত এবং টেকসই করতে হবে। ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জন, ২০৩১ সালের মধ্যে উচ্চমধ্যম আয়ের দেশে উন্নীত হওয়া এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হওয়ার ক্ষেত্রে আমাদের জন্য এটি একটি বিশেষ ধাপ।
তিনি বলেন, এক যুগ আগের বাংলাদেশ আর আজকের বাংলাদেশ এক নয়। আজকের বাংলাদেশ এক বদলে যাওয়া বাংলাদেশ।

বুধবার (২৩ মার্চ) বিকালে মতলব উত্তর উপজেলা চত্বরের আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসানের সভাপতিত্বে এবং সহকারী উপজেলা শিক্ষা অফিসার মাহফুজ মিয়ার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।

এ সময় সন্মানীত অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান, যুগ্মসাধারন সম্পাদক কবির হোসেন মাস্টার, সাংগঠনিক সম্পাদক শাজাহান প্রধান, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ হেদায়েতুল্লাহ, অফিসার ইনচার্জ মুহাম্মাদ শাহজাহান কামাল প্রমুখ।
আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা