April 20, 2024, 2:22 pm

প্রধানমন্ত্রীর দেওয়া ভূমিহীনদের ঘর নির্মাণের কাজ পরিদর্শন করলেন খুলনা বিভাগীয় কমিশনার কার্যালয়ের অতিরিক্ত সচিব-শহিদুল ইসলাম

শামীম আখতার বিভাগীয় প্রধান (খুলনা) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভূমিহীনদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর নির্মাণের কাজ সরেজমিন পরিদর্শন করলেন খুলনা বিভাগীয় কমিশনার কার্যালয়ের অতিরিক্ত সচিব (রাজস্ব) মোঃ শহিদুল ইসলাম। ১৩ মার্চ (রবিবার) সকালে উপজেলার ঈমাননগর গ্রামে আশ্রায়ন প্রকল্প-৩ এর আওতায় নির্মাণাধীন নতুনঘর নির্মাণের কাজ পরিদর্শন করেছেন তিনি।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুজ্জামান, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আমজাদ হোসেন প্রমুখ।

জানা গেছে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-৩ এর আওতায় তৃতীয় পর্যায়ে কেশবপুর উপজেলা প্রশাসনের তদারকিতে উপজেলার বিভিন্ন জায়গায় নতুন করে আরও ৭৪টি ঘরের নির্মাণ কাজ শুরু করা হয়েছে। এর আগে ১ম ও ২ পর্যায়ে আশ্রয়ণ প্রকল্প-২ এর বাস্তবায়নে উপজেলার বিভিন্ন গ্রামে ১১০টি ঘর নির্মাণের কাজ শেষ করে ভূমিহীনদের মাঝে হস্তান্তর করা হয়েছে।

নতুন নির্মাণাধীন ঘরের বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন বলেন, দুই শতাংশ ভূমির উপর প্রতিটি ঘর তৈরিতে নির্ধারিত প্রাক্কলন ব্যয় ও ঘর নির্মাণ কাজের গুণগত মান সঠিক রাখতে বিষয়টি গুরুত্বের সহিত দেখা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরূপ ভূমিহীন পরিবারগুলো টেকসইযোগ্য নতুন ঘর পেয়ে আগামীতে তারা যেন সুখে শান্তিতে বসবাস করতে পারে। আশা করছি আগামী এপ্রিল মাসের শেষের দিকে নতুন ঘর নির্মাণের কাজ শেষ করে ভূমিহীনদের মাঝে হস্তান্তর করা হবে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা