March 29, 2024, 12:21 am

চাঁদাবাজি করতে না পেরে হাইওয়ে পুলিশের বিরুদ্ধে বিক্ষোভ

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ ঃ সিদ্ধিরগঞ্জে অবৈধ ভাবে মহাসড়কে থ্রি-হুইলার চলাচল করতে না দেওয়ায় হাইওয়ে পুলিশের অপসারণের দাবিতে মিছিল করেছে চাঁদাবাজ চক্রের মূল হোতারা। বুধবার দুপুর ১’টায় সাইনবোর্ড এলাকায় এ বিক্ষেভ মিছিল করা হয়।
জানাযায়, ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের সাইনবোর্ড থেকে জালকুড়ি, ভূঁইগড়, সাহেব, শান্তিধারা, রগুনাথপুর, তুষারধারাসহ আশপাশ এলাকায় অসংখ থ্রি-হুইলারের গ্যারেজ রয়েছে। এ সব গ্যরেজে কমপক্ষে ৮’শতাধিক ব্যাটারী চালিত ইজিবাইক, অটোরিক্সা রয়েছে। এসব পরিবহন নিয়ন্ত্রণ করে থাকে সাইনবোর্ড ইজিবাইক মালিক সমিতি নামক একটি সংগঠন। এ সংগঠনের নামে প্রতিটি গাড়ী থেকে মাসে ১’হাজার ৫’শ টাকা করে চাঁদা আদায় করছে সমিতির নেতারা। হাইওয়ে পুলিশ সাইনবোর্ড এলাকার দায়িত্ব নেওয়ার পরে মহাসড়কে এ সব অবৈধ থ্রি-হুইলার চলাচল করতে দিচ্ছেন না। এতে চাঁদাবাজ চক্রের গায়ে জ্বালাপোরা ধরে যায়।
জানাযায় ওই সমিতির উপদেষ্টা আলমগীর হোসেন, সভাপতি আব্দুর রাজ্জাক, কোষাধক্ষ অটো জাহাঙ্গীর ও সদস্য রাশেল, রাশেদসহ সঙ্গবদ্ধ চাঁদাবাজ চক্রটি সাইনবোর্ড এলাকায় চাঁদাবাজী করতে না পেরে প্রতিটি গ্যারেজে গিয়ে গাড়ী প্রতি মাসে ১’হাজার ৫’শ টাকা করে চাঁদা আদায় করছে। অপর দিকে গাড়ী চালকরা নিশ্চিন্তে সাইনবোর্ড মহাসড়কে গাড়ী নিয়ে আসলে হাইওয়ে পুলিশের বাধা ও রেকারিং’র শিকার হচ্ছে।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন চালক জানায়, হাইওয়ে পুলিশ কোন রকম হয়রানী করবে না এ আশ্বাস দিয়ে সমিতির নেতারা আমাদের কাছ থেকে মাসে মাসে চাঁদা নিচ্ছে। অথচ আমরা গাড়ী চালকরা প্রতি নিয়ত হয়রানীর শিকার হচ্ছি কেন নেতাদের কাছে জানতে চাইলে তারা আমাদেরকে হাইওয়ে পুলিশের বিরুদ্ধে আন্দোলন করার পরামর্শ দেন। তাদের পরামর্শে পুলিশের হয়রানী থেকে রক্ষা পেতে আজ এ আন্দোলন করছি।
সংশ্লিষ্ট সূত্রে জানাযায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংরোর্ডের সাইনবোর্ড হাইওয়ে পুলিশের আওতার বাইরে থেকে নারায়ণগঞ্জ পর্যন্ত থ্রি-হুইলার চলাচল করছে জেলা ট্রাফিক পুলিশকে ম্যানেজ করে।
সাইনবোর্ড ইজিবাইক মালিক সমিতি সভাপতি আব্দুর রাজ্জাকের মোবাইল ফোনে একাদিক বার ফোন দিলে রিং হলেও রিসিভ করেন নি।
সাইনবোর্ড ও শিমরাইল মোড় ট্রাফিক পুলিশ ক্যাম্পের দায়িত্বে থাকা হাইওয়ে পুলিশের টিআই প্রশাসন মশিউর আলম বলেন, মহাসড়কে কোন অবস্থাতেই ব্যাটারি চালিত কোন পরিবহন চলতে দেওয় হবে না। এতে কে কি করল তা আমাদের দেখার বিষয় না। ####

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা