April 24, 2024, 11:33 pm

যশোরে ইয়াসিন হত্যার রহস্য ১২ ঘন্টার মধ্যে ডিবি পুলিশের উদঘাটন, প্রধান আসামীসহ গ্রেফতার-৪

শামীম আখতার বিভাগীয় প্রধান (খুলনা) যশোরে ইয়াসিন হত্যার ১২ ঘন্টার মধ্যে রহস্য উদঘাটন করলো জেলা ডিবি পুলিশ এবং হত্যার প্রধান আসামীসহ ৪জনকে গ্রেফতার করাসহ হত্যাকাজে ব্যবহৃত গাছি দা, চাকু, মোবাইল জব্দ করা হয়েছে। ১৭ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) সকালে খুলনা খানজাহান আলী থানার শিরোমনি লিন্ডা ক্লিনিক থেকে হত্যায় জড়িত প্রধান আসামী স্বর্ণকার রানা ও তার ভাই রুবেল হোসেনকে আটক করা হয়।

উল্লেখ্য, গত ১৬ ফেব্রুয়ারী (বুধবার) রাতে অনুমান ১৯:৪৫ মিনিটে যশোর কোতয়ালী মডেল থানার শংকরপুর চোপদারপাড়া ব্রাদার্স ক্লাবের মধ্যে স্থানীয় যুবলীগ কর্মি ইয়াসিন আরাফাতকে অজ্ঞাতনামা কতিপয় দুস্কৃতকারীরা ধারালো অস্ত্র দ্বারা কুপিয়ে গুরুত্বর রক্তাক্ত জখম করে।

ইয়াসিন আরাফাতের পরিবারের লোকজন ও স্থানীয়রা তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে জরুরী বিভাগে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।

ঘটনাটি সম্পূর্ন ক্লুলেস ও চাঞ্চল্যকর হওয়ায় তাৎক্ষনিকভাবে জেলার উর্দ্ধতন পুলিশের কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার), পিপিএম ঘটনার রহস্য উদঘাটন ও জড়িত আসামীদের গ্রেফতারের লক্ষ্যে কোতয়ালী থানা ও জেলা গোয়েন্দা শাখা পুলিশকে কঠোর নির্দেশনা প্রদান করেন।

পুলিশ সুপারের দিক-নির্দেশনায় কোতয়ালী থানার ওসি ও ডিবি পুলিশের ওসি রুপন কুমার সরকার, পিপিএম দের সার্বিক তত্ত্বাবধানে জেলা গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক শহিদুল ইসলামের নেতৃত্বে এসআই মফিজুল ইসলাম, পিপিএম, এসআই ইদ্রিসুর রহমানদের সমন্বয়ে একটি চৌকশ টিম তদন্তে নেমে মামলার রুজু হওয়ার পূর্বেই ১৭ফেব্রুয়ারী সকালে খুলনা খানজাহান আলী থানাধীন শিরোমনি লিন্ডা ক্লিনিক থেকে ঘটনায় জড়িত প্রধান আসামী স্বর্ণকার রানা ও তার ভাই রুবেল হোসেনকে আটক করেন এবং যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেন।

পরে মামলার রুজু হওয়ার পর গ্রেফতারকৃতদের তথ্য মোতাবেক পুনরায় খুলনা শিরোমনি এলাকায় অভিযান পরিচালনা করে ওই রাতেই ঘটনায় জড়িত আরো ২ আসামীকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃতদের স্বীকারোক্তি ও দেখানো মতে যশোর কোতোয়ালী থানার নাজির শংকরপুর চাতালের মোড় এলাকা হইতে ২টি বার্মিজ টিপ চাকু ও ঘটনাস্থলের আশপাশ ড্রেন হতে ১টি গাছি দা, ১টি চাপাতি, আসামীদের ব্যবহৃত বস্ত্র, সেন্ডেল জব্দ করেন।

ঘটনা সংক্রান্তে ভিকটিমের স্ত্রী শাহানা আক্তার নিশা ১৭ ফেব্রুয়ারী বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় মামলা করেন।যার মামলা নং-৯৭।

আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, পূর্ব শত্রুতার জের ও মাদক বিক্রি এবং চাঁদাবাজিতে আধিপত্য বিস্তার ও রাজনৈতিক প্রতিপক্ষ হওয়ার কারণে এজাহারনামীয় আসামীসহ অন্যান্য অজ্ঞাতনামা আসামীরা পরস্পর যোগসাজসে পূর্ব পরিকল্পিতভাবে ইয়াসিন আরাফাতকে হত্যার উদ্দেশ্যে ধারালো অস্ত্র দা দ্বারা কুপিয়ে ও চাকু দ্বারা শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে রক্তাক্ত করে হত্যা করে।

গ্রেফতারকৃত আসামীরা হলো, যশোর শহরের শংকরপুর চোপদারপাড়া আকবরের মোড় এলাকার মোঃ তোরাব আলী বিশ্বাসের তিন ছেলে মোস্তাফিজুর রহমান হরফে স্বর্ণকার রানা (৩৮), মোঃ রুবেল হোসেন (৩৫) মোঃ হাফিজুর রহমান (২৩) ও আবু হোসেন ম্যানেজারের বাসার ভাড়াটিয়া মোঃ রেজাউল ইসলামের ছেলে মোঃ আঃ কাদের হরফে শান্ত (২২)।

যশোরের জেলা পুলিশ শুক্রবার বিকেলে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা