April 19, 2024, 10:59 pm

র‌্যাব পরিচয়ে ডাকাতির ঘটনায় র‌্যাব-৬ এর অভিযানে ডাকাত চক্র গ্রেফতার

শামীম আখতার বিভাগীয় প্রধান (খুলনা) খুলনা মহানগরীর নতুন বাজার বরফ কল লঞ্চঘাট থেকে র‌্যাব পরিচয়ে প্রায় ৪ লাখ টাকা মূল্যের ২০৮ বস্তা গম লুটের ঘটনায় তিন জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৬)। এছাড়াও উদ্ধার করেছে ডাকাতির বিভিন্ন মালামাল।
র‌্যাব-৬ খুলনার অধিনায়ক লে. কর্নেল মুহাম্মাদ মোসতাক আহমদ আজ বৃহষ্পতিবার সকালে এক প্রেস ব্রিফিংয়ে জানান, গত ১০ফেব্রুয়ারি বিকাল ৫ টার দিকে খুলনার দাকোপ উপজেলার চন্দন সাহা (৪৩) নামে এক ব্যবসায়ীর কাবিখা’র ২০৮ বস্তা গম নিয়ে একটি ভাড়া করা ট্রলারে খুলনা মহানগরীর নতুন বাজার লঞ্চ ঘাট আসেন। ঘাটে পৌছানোর কিছুক্ষণ পর সেখানে অজ্ঞাত ১৫ থেকে ১৬ জন র‌্যাবের পরিচয় দিয়ে ট্রলারের মাঝি মধু সাহাকে মারপিট করে চোখ বেঁধে ঘাটের পাশে থাকা কালো জীপ গাড়িতে উঠিয়ে নেয়। ডাকাতেরা ট্রলারে থাকা ২০৮ বস্তা গম একটি ট্রাকে উঠিয়ে ট্রাকটি নিয়ে চলে যায়। এ ঘটনায় ব্যবসায়ী চন্দন সাহা থানায় লিখিত অভিযোগ দেয়ার পর র‌্যাব ছায়া তদন্ত শুরু করে।
প্রেস ব্রিফিংয়ে তিনি আরো জানান, ১৬ ফেব্রুয়ারি র‌্যাব-৬ খুলনার স্পেশাল কোম্পানির একটি অভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে, ডাকাতির ঘটনায় জড়িত চক্রের মৃলহোতা দিঘলিয়া উপজেলার মৃত গাজি রেজাউল হকের ছেলে গাজী সালাউদ্দিন সুমন (৩৪) খুলনার নতুন বাজার লঞ্চঘাট বরফকল এলাকায় অবস্থান করছে। গভীর রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডাকাতির কথা স্বীকার করে এবং আরো জানায় তার সহযোগীরা খুলনার খালিশপুর থানা এলাকায় এবং ঢাকার রমনা থানা এলাকায় অবস্থান করছে। তার দেওয়া তথ্যমতে র‌্যাবের অভিযানিক দলটি নগরীর খালিশপুর থানাধীন উজ্ঝল ফুডস ইন্ডট্রিজ এর মধ্যে হতে হার্ডবোর্ড মিল এলাকার মফিজ হাওলাদারের ছেলে রবিউল ইসলাম (২১) এবং নিউমার্কেট রোডের মফিজুর রহমান ভুইয়ার ছেলে হারুন অর রশিদকে ((৩৭) গ্রেফতার করে। এ সময় তাদের হেফাজত হতে ডাকাতির ২০৮ বস্তা গম উদ্ধার হয়। ওই রাতেই ঢাকার রমনা থানা এলাকা হতে মো: খায়রুজ্জামান খান ওরফে তুহিন (৪০) ও মো: মুরাদ শেখ (৪০) কে গ্রেফতার এবং ডাকাতির কাজে ব্যবহৃত একটি ধৃসর রংয়ের জীপ গাড়ীটি উদ্ধার করা হয়।

দৃধর্ষ ডাকাতির ঘটনায় গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে চন্দন সাহা বাদী হয়ে কেএমপি খুলনা সদর থানায় র‌্যাবের সহায়তায় মামলা রুজু প্রক্রিয়াধীন বলে প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা