April 20, 2024, 10:38 am

চাঞ্চল্যকর ও আলোচিত রাজধানীর ফুলবাড়ীয়ার জাকের সুপার মার্কেটের ছাদ থেকে ফেলে হত্যা চেষ্টার ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামী ফিরোজসহ এজাহারনামীয় ০৬ জনকে নরসিংদী, গাজীপুর ও রাজধানীর গুলিস্তান থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

প্রেস বিজ্ঞপ্তি ঃ গত ০২ ফেব্রæয়ারি ২০২২ খ্রিঃ তারিখ রাজধানীর ফুলবাড়িয়া জাকের সুপার মার্কেটে ক্ষমতার আধিপত্যকে কেন্দ্র করে মোঃ রাকিব শেখ (৪৮), পিতা- আব্দুল হাই শেখ, থানা ও জেলা- মাদারীপুর নামের একজন’কে ছাদ থেকে ফেলে হত্যা চেষ্টার ঘটনায় ভিকটিমের ভাই বাদী হয়ে বংশাল থানায় ১৮ জন এজাহারনামীয়সহ অজ্ঞাতনামা আরো ২০/৩০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। যার মামলা নং-১০, তারিখঃ ০২ ফেব্রæয়ারি ২০২২, ধারা-১৪৩/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৩৮৫/৫০৬ দন্ডবিধি। ইতোমধ্যে সংবাদ মাধ্যম ও সামাজিক যোগযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় ঘটনাটি সারাদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে। পরবর্তীতে র‌্যাব জড়িতদের আইনের আওতায় নিয়ে আনার লক্ষ্যে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে ০৫/০২/২০২২ খ্রিঃ তারিখ আনুমানিক ২১:০৫ ঘটিকা হতে ২২:১৫ ঘটিকা পর্যন্ত র‌্যাব সদর দপ্তর গোয়েন্দা শাখা ও র‌্যাব-১০ এর ০৩টি আভিযানিক দল নরসিংদী, গাজীপুর ও রাজধানীর গুলিস্তান এলাকায় অভিযান পরিচালনা করে রাজধানীর ফুলবাড়ীয়া জাকের সুপার মার্কেটের ছাদ থেকে ফেলে দিয়ে হত্যা চেষ্টার অপরাধে রুজুকৃত মামলার প্রধান আসামীসহ ০৬ জন পলাতক আসামী’কে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীদের নাম ১। মোঃ ফিরোজ আহম্মেদ (৫০), ২। মোঃ হুমায়ুন কবির বিটু (৫৩), ৩। মোঃ নাসির উদ্দিন (৫০), ৪। মাহমুদুল হাসান রাসেল (৪১), ৫। হাজী মোঃ ফরিদ ভ‚ইয়া @ ছোট ফরিদ (৩৯), ৬। মোঃ আলম শিকদার (৫০) বলে জানা যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত আসামী মোঃ ফিরোজ আহম্মেদ একজন সন্ত্রাসী ও চাঁদাবাজ। গ্রেফতারকৃত অন্যান্য আসামীরা সকলেই ফিরোজ বাহিনীর লোক বলে জানা যায়। ফিরোজ ফুলবাড়ীয়া জাকের সুপার মার্কেটে তার আধিপত্য বিস্তারের লক্ষ্যে একটি সন্ত্রাসী বাহিনী গড়ে তোলে। ফিরোজ উক্ত সন্ত্রাসী বাহিনী দ্বারা উক্ত মার্কেটের ব্যবসায়ীদের নিকট থেকে বিভিন্ন হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে চাঁদা আদায় করত। চাঁদা প্রদানে কেউ অস্বীকার বা বাধা প্রদান করলে তার সন্ত্রাসী পেটুয়া বাহিনী দ্বারা তাদের মারধর সহ বিভিন্ন ধরনের নির্যাতন করে চাঁদা আদায় করত বলে জানা যায়।

৫। গ্রেফতারকৃত আসামীদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা