March 29, 2024, 4:39 am

মতলব উত্তরে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

মমিনুল ইসলাম:-চাঁদপুরের মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (৪ জানুয়ারি) সকালে উপজেলা ছেংগারচর পৌর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট মো. নুরুল আমিন রুহুল।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,
মহান স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূল চালিকাশক্তি ছিল বাংলাদেশ ছাত্রলীগ। পৃথিবীর এমন কোনো দেশ নেই যেখানে স্বাধীনতার সংগ্রামে ছাত্র সংগঠন ভূমিকা রেখেছে। এক্ষেত্রে বিরল বাংলাদেশ ছাত্রলীগ স্বাধীনতা সংগ্রামে ভূমিকা রেখেছে। তাই ছাত্রলীগের ঐতিহ্য ধরে রেখে বঙ্গবন্ধুর আদর্শ অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগকে এগিয়ে যেতে হবে।

তিনি আরও বলেন, এই রাষ্ট্রের যত অবকাঠামো আছে সবকিছু বঙ্গবন্ধু রূপ রেখা দিয়ে গেছেন। মাত্র ৯ মাসে তিনি একটি লাল সবুজের পতাকা উপহার দিয়েছেন। আজ বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা পৃথিবীর মধ্যে বাংলাদেশকে একটি অন্যতম দেশে পরিনত করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমান করেছেন এই দেশ অবহেলিত নয়। সকল ক্ষেত্রেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনা বেচেঁ থাকলে এদেশ দ্রুত এগিয়ে যাবে ৷

উপজেলা ছাত্রলীগের সদস্য আবু হানিফ অভির সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগ নেতা আবির হায়াৎ শিহাবের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও গজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদুল্লাহ প্রধান, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরীর, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রতন ফরাজি, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ইসলামাবাদ ইউপি চেয়ারম্যান শাখোয়াত হোসেন সরকার মুকুল, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক রেফায়েত উল্ল্যা দর্জি, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মহসিন মিয়া মানিক, মতলব ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাবেক জিএস রহমত উল্ল্যা চৌধুরী, সুলতানাবাদ ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক খোকন, ষাটনল ইউপি চেয়ারম্যান ফেরদৌস আলম, জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য তাসলিমা আক্তার আখিঁ, ছেংগারচর পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি মাহবুব আলম বাবু, জেলা সেচ্ছাসেবক লীগের গ্রন্থনা বিষয়ক সম্পাদক মিয়া মো. আসাদুজ্জামান, জেলা ছাত্রলীগের সহ সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী, সাবেক ছাত্রলীগ নেতা আনিছুর রহমান পাটোয়ারী, সাবেক উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আ. রব, যুগ্ম আহবায়ক মিরাজ খালিদ, সাবেক ছাত্রলীগ নেতা হারিজ মাহমুদ দ্বিপন, মাসুদ, ছেংগারচর পৌর ছাত্রলীগ নেতা আবু হানিফ অপূর্ব, উপজেলা ছাত্রলীগ নেতা যুবায়ের বাবু, সজিব হোসেন প্রমুখ।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা