April 16, 2024, 6:08 pm

শীত উপেক্ষা করে গভীর রাতে অসহায় মানুষের দুয়ারে কম্বল নিয়ে হাজির চৌগাছার ইউএনও ইরুফা সুলতানা

শামীম আখতার, বিভাগীয় প্রধান (খুলনা) : সারাদেশে জেঁকে বসেছে শীত। শীতবস্ত্রের অভাবে বেশি কষ্টে আছেন গরিব-অসহায় মানুষগুলো। এসব গরীব, অসহায় শীতার্ত মানুষদের কষ্ট লাঘবে প্রতিদিন গভীর রাতে অসহায় মানুষের দুয়ারে দুয়ারে কম্বল নিয়ে হাজির হচ্ছেন চৌগাছা উপজেলার নির্বাহী অফিসার ইরুফা সুলতানা।

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল ও দূর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর থেকে আসা কম্বল এলাকার গরীব, অসহায় মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য তিনি দিনের বেলায় দাফতরিক কাজ শেষ করে রাতের বেলায় কম্বল নিয়ে ছুটে যাচ্ছেন প্রত্যন্ত অঞ্চলের শীতার্ত মানুষের কাছে। প্রকৃতপক্ষে যেন অসহায় মানুষেরা কম্বল পান সে জন্য তিনি নিজেই কম্বল বিতরণ করছেন। কম্বল পেয়ে খুশি প্রকাশ করছেন শীতার্তরা।
মঙ্গলবার (২৮ ডিসেম্বর) রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগীদের মাঝে ও প্রত্যন্ত অঞ্চল আড়পাড়া, জগদীশপুর এলাকায় শীতার্ত মানুষ ও প্রকৃত অসহায় পরিবারকে খুঁজে খুঁজে বের করে নিজের হাতে তাদের গায়ে কম্বল জড়িয়ে দিচ্ছেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগীরা বলেন, ‘শীত যায়, শীত আসে। শীতের মধ্যে হাসপাতালে রোগীরা ভর্তি থাকায় অনেক রোগীর ও তাদের পাশে থাকা মানুষগুলোর কষ্ট হয়। শীতে কেউ কোনো খোঁজ না রাখলেও ইউএনও স্যার নিজে হাসপাতালে এসে আমাদের মাঝে কম্বল দিয়েছেন তাতে আমরা অনেক খুশি। কম্বল পাওয়ায় আমাদের অনেক উপকার হবে। তার এই মহতি কাজকে আমরা সাধুবাদ জানাই।
কম্বল পেয়ে আড়পাড়া, জগদীশপুর এলাকার একাধিক শীতার্ত মানুষ আবেগাপ্লুত হয়ে বলেন, শীতের জন্য ১টি কম্বলের জন্য মানুষের দ্বারে দ্বারে ঘুরেও কম্বল পায়নি। এই শীতের মধ্যে বাড়িতে এসে ইউএনও স্যারের কম্বল দেওয়াতে আমরা আনন্দিত। এ বছর আমাদের শীতের কষ্টটা আর উপভোগ করতে হবে না ।
উপজেলা নির্বাহী অফিসার ইরুফা সুলতানা বলেন, উপজেলা আড়পাড়া, জগদীশপুর এলাকায় প্রায় ১০০ পরিবারের দরজায় গিয়ে কম্বল বিতরণ এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগীদের মাঝে কিছু কম্বল দেয়া হয়েছে। শীতের প্রকোপ বাড়ায় এসব গরীব, অসহায়, দুস্থ ও দারিদ্র মানুষগুলোর পাশে সবার দাঁড়ানো উচিত। এ ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা