April 25, 2024, 10:21 am

মিরপুর থেকে সামরিক বাহিনীর অফিসার পরিচয় প্রদানকারী প্রতারক’ গ্রেফতার ।

প্রেস বিজ্ঞপ্তিঃ ভুক্তভোগী ও প্রতারিত বাদীর দায়েরকৃত অভিযোগের প্রেক্ষিতে উক্ত বিষয়ে র‌্যাব তদন্ত শুরু করে। এরই পরিক্রমায় বিগত ১৬/১২/২০২১ ইং তারিখ গোপন সংবাদের ভিত্তিতে রাত ২১.৪৫ ঘটিকার সময় র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল রাজধানীর মিরপুর মডেল থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ০১ সেট সামরিক বাহিনীর ইউনিফর্ম, ০১ জোড়া বুট, ০১ সেট র‌্যাংক বেজ, ০১ টি ইউনিফর্ম পরিহিত হাফ ছবি এবং ০১ টি মোবাইলসহ নিম্নোক্ত প্রতারক’কে গ্রেফতার করতে সমর্থ হয়ঃ

(ক) মোঃ হাছনায়েত জামান রনি (৩৬), জেলা-যশোর।

৩। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামী তার নাম-ঠিকানা প্রকাশ করে এবং জানায় যে, সে উচ্চ পদস্থ কর্মকর্তার পরিচয় দিয়ে অভিনব কায়দায় নিরীহ ব্যক্তিদের বাংলাদেশের বিভিন্ন সরকারি বাহিনীসহ অন্যান্য সংস্থায় চাকুরী দেবার প্রলোভন দেখিয়ে চাকুরি প্রত্যাশী গরিব, অসহায়, নি¤œমধ্যবিত্ত মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিয়েছে।

৪। প্রতারণার কৌশলঃ

উল্লেখিত আসামি অভিনব কায়দায় বিভিন্ন গরীব ও অসহায় চাকুরী প্রত্যাশীদের দূর্বলতার সুযোগ নিয়ে বিভিন্ন পদে চাকুরী দিবে বলে প্রতারণা করে আসছে। বাহিনীর ইউনিফর্ম পরিহিত ছবি ব্যবহার করে চাকুরী প্রত্যাশীদের আকৃষ্ট করতো। সে নিজেকে বাংলাদেশের আইনশৃঙ্খলা ও প্রতিরক্ষা বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা হিসেবে পরিচয় প্রদান করতো। তাছাড়া উক্ত পরিচয়ে সে সুন্দরী অসহায় ডিভোর্সি মেয়েদের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তুলে তাদেরকে ফুসলিয়ে মিথ্যা কথা বলে বিবাহ বন্ধনে আবদ্ধ করত। সম্পর্কে এক পর্যায়ে তাদের কাছে থাকা স্বর্ণালংকার, দামি গহনা এমনকি টাকা পয়সা নিয়ে উধাও হয়ে যেত। পরবর্তীতে তাদের সাথে আর কোনো যোগাযোগ রাখত না। এমনকি বর্তমানে তার ০২ টি স্ত্রী রয়েছে বলে সে স্বীকারোক্তি প্রদান করেছে। আসামী দীর্ঘদিন যাবত এহেন কর্মকান্ড পরিচালনা করে বিভিন্ন লোকের নিকট হতে বিপুল পরিমান টাকা প্রতারণা মূলকভাবে আত্মসাৎ করে আসছে।

৫। জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী এসব সত্যতা স্বীকার করেছে এবং এ বিষয়ে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা