April 25, 2024, 6:46 am

যশোর জেলা পর্যায়ে আইজিপি কাপ জাতীয় কাবাডি (বালক ও বালিকা) অনুর্ধ্ব-১৯ কাবাডি প্রতিযোগিতার শুভ উদ্বোধন

শামীম আখতার, বিভাগীয় প্রধান (খুলনা) যশোরে জেলা পর্যায়ে আইজিপি কাপ জাতীয় কাবাডি (বালক ও বালিকা) অনুর্ধ্ব-১৯ কাবাডি প্রতিযোগিতা-২০২১ এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে যশোর বাদশাহ ফয়সাল ইনষ্টিটিউট (কেন্দ্রীয় ঈদগাহ ময়দান) মাঠে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং জেলা পুলিশের আয়োজনে প্রধান অতিথি হিসেবে কাবাডি প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন যশোরের পুলিশ সুপার ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার),পিপিএম।

পুলিশ সুপার তার বক্তব্যে বলেন, পড়াশোনার পাশাপাশি খেলাধুলার প্রয়োজনীয়তা অপরিসীম। তেমনিভাবে সমাজ থেকে মাদক ও সন্ত্রাস নির্মূলে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তোমাদের মধ্য থেকেই আগামীতে দেশ পরিচালনার নেতৃত্বে থাকবে।
তিনি আরো বলেন, আমাদের মাননীয় ইন্সপেক্টর জেনারেল(আইজিপি) মহোদয় বিভিন্ন সময় বাংলাদেশ পুলিশের প্রতিটি ইউনিটকে এ ধরনের টুর্নামেন্টের আয়োজন করতে নির্দেশনা প্রদান করেন। তিনি উপস্থিত সকলকে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সম্মানিত সভাপতি ও সাধারণ সম্পাদক মহোদয়ের পক্ষ থেকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ কাবাডি ফেডারেশন সদস্য এস এম ইয়াকুব আলী, জেলা ক্রীড় সংস্থার সাধারণ সম্পাদক ইয়াকুব কবির, প্রেসক্লাবের সভাপতি জাহিদ হাসান টুকুন।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার, “ক” সার্কেল বেলাল হোসাইন, জেলা ক্রীড়া সংস্থার সদস্যবৃন্দ, খেলোয়াড়বৃন্দ, সাংবাদিকবৃন্দ, আগত দর্শকবৃন্দ সহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার অফিসার ও ফোর্সবৃন্দ।

প্রথম দিনে তিনটি খেলা অনুষ্ঠিত হয় তার মধ্যে দুটি খেলা গ্রুপ পর্বের এবং পরবর্তীতে সেমিফাইনাল খেলা হয়।

খেলার গ্রুপ পর্বের প্রথম ম্যাচে অত্যন্ত টানটান উত্তেজনার মধ্য দিয়ে কেশবপুর থানাকে চার পয়েন্টের ব্যবধানে পরাজিত করেছে ঝিকরগাছা থানা বিজয়ী হন। আর একটি খেলায় ২৯ পয়েন্টের বড় ব্যবধানে চৌগাছা থানাকে পরাজিত করে শক্তিশালী অভয়নগর থানা বিজয়ী হন।
পরবর্তীতে বেলা দু’টায় টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে শক্তিশালী অভয়নগর থানার কাছে ২১-পয়েন্টের বড় ব্যবধানে ঝিকরগাছা থানা পরাজিত হয়েছেন। আগামীকাল মঙ্গলবার সকালে একই মাঠে টুর্নামেন্টের বাকি খেলা অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা