April 20, 2024, 1:00 pm

ফতুল্লায় পিতা-পুত্রকে কুপিয়ে হত্যার চেষ্টায় থানায় মামলা হলেও পুলিশের ভূমিকা রহস্যজনক, আমার কাছে তো ওহী আসে নাই আসামীরা কোথায় আছে তা জানি -তদন্ত কর্মকর্তা

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ জেলার ফতুল্লার ভোলাইল এলাকায় পূর্ব শত্রুতার জেরে পিতা-পুত্রকে চিহ্নিত সন্ত্রাসী নাহিদ ও তার কিশোর গ্যাং বাহিনী কুপিয়ে রক্তাক্ত আহত করার ঘটনায় পুলিশের ভূমিকা রহস্য জনক বলে অভিযোগ করেছেন আহত ব্যবসায়ী মোঃ বাবুল মিয়া।
গুরুত্বর আহত বাবুল মিয়া গণমাধ্যম কর্মীদের কাছে অভিযোগে জানান, আমার বড় ছেলে কাউছার ও আমি গত ১৪ই আগষ্ট দিবাগত রাত ১২টার দিকে ফতুল্লা থানাধীন ভোলাইলস্হ আমাদের কোম্পানির অফিস ও গোডাউনে ব্যবসায়ীক লেনদেনের হিসাব নিকাশ করা অবস্থায় পূর্ব শত্রুতার জেরে চিহ্নিত সন্ত্রাসী নাহিদ, সন্ত্রাসী জিসান, নাছির উদ্দিন নান্নুসহ প্রায় ২৫-৩০ জনের একটি সশস্র সন্ত্রাসী বাহিনী হঠাৎ অতর্কিত হামলা করে। সন্ত্রাসীদের হামলায় আমার মাথায় চাপাতি ও রামদা’র কোপ- আঘাতে গুরুত্বর রক্তাক্ত জখম হয়। অপরদিকে আমার বড় ছেলে কাউছার এসয় সন্ত্রাসীদের হামলায় মাথায়, বুকে ও পিঠসহ শরীরের বিভিন্ন স্থানে রামদা, চাপাতি, ছোরা, সুইস গিয়ার চাকু ও লোহার রড ইত্যাদি দেশীয় অস্ত্র’র আঘাতে গুরুতর আহত হয়। হামলার পর সন্ত্রাসীরা আমাদের অফিস- গুডাউন ভাংচুর করে এবং ক্যাশে রক্ষিত ব্যবসার নগদ ৩লক্ষ ৭৫ হাজার টাকা লুট করে নিয়ে যায়। সন্ত্রাসীদের চলে যাওয়ার পর স্থানীয়দের সহায়তায় নারায়ণগঞ্জ জেনারেল ভিক্টোরিয়া হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেই। এরপর ফতুল্লা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করি। কিন্তু থানা পুলিশ এ বিষয়ে কার্যকর কোন পদক্ষেপ এখনো পর্যন্ত গ্রহণ করেন নাই। ঘটনার তিন দিনের মাথায় বহু কষ্টে ফতুল্লা মডেল থানায় মামলা নং- ৩৯/৫৩৭ তারিখ ১৬/০৮/২০২১ অভিযুক্ত আসামী সন্ত্রাসী নাহিদ, সন্ত্রাসী জিসান ও নাছির উদ্দিন নান্নুসহ অজ্ঞাত ৭/৮ জনকে আসামী করে একটি মামলা রুজু করি। কিন্তু মামলা নেয়া পর্যন্তই যেন পুলিশের কাজ শেষ। অভিযুক্ত আসামীদের গ্রেফতার তো দূরের কথা এখনো পযর্ন্ত পুলিশ তাদের গ্রেফতারের কোন পদক্ষেপও গ্রহণ করে নাই। এ বিষয়ে আমার পরিবারের সদস্যরা ফতুল্লা থানা পুলিশের সাথে যোগাযোগ করলে তারা কোন পাত্তা দিচ্ছে না। তাই এমতাবস্থায় আমি ও আমার পরিবারের সদস্যরা সংকোচ এবং ভয়ে দিন যাপন করছি।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ফতুল্লা মডেল থানার সাব-ইন্সপেক্টর (এসআই) মোঃ মোস্তফা কামাল খান সাংবাদিকের কাছে মুঠোফোনে জানান, আমি উক্ত ঘটনার সাথে জড়িত আসামীদের কারো বাড়ি চিনিনা আর আমার কাছে তো ওহী আসে নাই যে আমি আসামীরা কোথায় আছে তা জানি। বাদী পক্ষের কারো যদি জানা থাকে আসামীরা কোথায় আছে তা হলে আমাকে জানান। সে ক্ষেত্রে আমি আসামীদের গ্রেফতারের চেষ্টা করবো।
পুলিশের এ ধরনের কার্যকলাপ বা ভূমিকায় স্পষ্ট দেখা যায় আসামী পক্ষ বিশেষ কোন ক্ষমতার বলে গুরুতর অপরাধ করেও প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। আইনের প্রতি সাধারণ মানুষের ধারণা কোন দিকে রয়েছে এই ঘটনাটি পর্যালোচনা করলেই পাওয়া যায় বলে অভিযোগ করেন গুরুতর আহত বাবুল মিয়ার পরিবার। তাই গুরুতর অপরাধ করেও আসামীরা প্রকাশ্যে ! পুলিশের ভূমিকা রহস্যজনক প্রশ্নবিদ।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা