ঢাকা,মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০১৭, ০৫:০৫ পূর্বাহ্ন ঢাকা,মঙ্গলবার, ০৫ ডিসেম্বর ২০১৭, ১২:৫৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
উত্তর কোরিয়াকে জবাব দিতে প্রস্তুত হচ্ছে আমেরিকার শতাধিক এয়ারক্রাফট
     

কিছুদিন আগেই আমেরিকাকে লক্ষ্য করে মিসাইল ছুঁড়েছিল উত্তর কোরিয়া। তারই পাল্টা জবাব দিতে আমেরিকা এবং দক্ষিণ কোরিয়া যৌথভাবে শুরু করেছে সামরিক মহড়া। ১২টি শক্তিশালী ফাইটার জেটসহ প্রায় ১০০টি এয়ারক্রাফ্ট শুরু করেছে যুদ্ধের প্রস্তুতি।

জানা গেছে, পাঁচদিন ধরে চলবে এই সামরিক মহড়া। এই বিশেষ সামরিক মহড়ার নাম ভিজিলেন্ট এস। উত্তর কোরিয়াকে কড়া বার্তা দিতেই এই সামরিক মহড়া শুরু করতে যাচ্ছে আমেরিকা এবং দক্ষিণ কোরিয়া। উত্তর কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় সূত্রে এমন তথ্য জানা গেছে।

এই গুরুত্বপূর্ণ সামরিক মহড়াতে আমেরিকার এয়ারফোর্সের পক্ষ থেকে ৬টি F-22 এবং ১৮টি F-35 ফাইটার জেট পাঠানো হচ্ছে এই সামরিক মহড়াতে। প্রায় ১২ হাজার আমেরিকান সেনাবাহিনী এই সামরিক মহড়াতে যোগ দেবে।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, B-12 বোমারু বিমানও এই এরিয়াল ড্রিলসে যোগ দিচ্ছে। প্রায় ২৮ হাজার আমেরিকান সেনাবাহিনী দক্ষিণ কোরিয়াতে রয়েছে।

হোয়াইট হাউস সূত্রে জানা যায়, উত্তর কোরিয়ার একের পর এক মিসাইলের পাল্টা জবাব দিতে আমেরিকা প্রস্তুত। দক্ষিণ কোরিয়া উত্তর কোরিয়ার মিসাইল টেস্ট নিয়ে একেবারেই মাথাব্যাথা না থাকলেও আমেরিকা এই বিষয়টি গুরুত্ব দিয়ে ভাবছে। এমনকি দক্ষিণ কোরিয়া থেকে আমেরিকাবাসীকে সরিয়ে আনার কথাও ভাবছে আমেরিকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *