March 29, 2024, 11:41 am

মাগুরায় রেললাইন কাজের উদ্বোধন

জিল্লুর রহমান সাগর বিশেষ প্রতিনিধি :প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার ১২ টায় গণভবন থেকে ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে মাগুরায় রেললাইন ¯স্থাপন প্রকল্পের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন। এ প্রকল্পের আওতায় ফরিদপুরর মধুখালী হতে কামারখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত ২৪.৮ কিলোমিটার নতুন রেল লাইন নির্মাণ করা হবে।

মাগুরা সদর উপজেলার রামনগর হরিপদ মাধ্যমিক বিদ্যালয় মাঠে রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন রেলপথ সচিব সেলিম রেজা। এ সময় উপস্থিত ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, পুলিশ সুপার জহিরুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসির বাবলু ও মাগুরা জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শাখারুল ইসলাম শাকিলসহ আরো অনেকে।

নির্মাণ প্রকল্পের পরিচালক মোহাম্মদ আসাদুল হক জানান, ১২ শ’ ২ কাটি ৪৯ লাখ টাকা ব্যায় মধুখালী হতে কামারখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত ২৪.৮ কিলোমিটার নতুন রেলপথ নির্মাণ করা হবে। এছাড়া মাগুরা ও কামারখালীতে ২টি নতুন স্টেশন ও ২টি প্লাটফর্ম, ২টি সড, একটি আন্ডারপাস, গড়াই ও চদনায় ২টি রেল সেতু, ২৮ মাইনর ব্রীজ ও কালভার্ট নির্মাণ করা হবে। এর পাশাপাশি, সিগন্যালিং ও ইলকট্রিক্যাল কাজ করা হবে। এ কাজের জন্য ১৩০ একর ভূমি অধিগ্রহণ কাজ চলছে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা