April 24, 2024, 3:09 am

মতলব উত্তরে জাটকা রক্ষা অভিযান বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির প্রস্তুতিমূলক সভা

মমিনুল ইসলাম, মতলব (চাঁদপুর) প্রতিনিধি:-চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় অভয়াশ্রম সংরক্ষণ ও জাটকা রক্ষা অভিযান-২০২৩ বাস্তবায়ন বিষয়ক উপজেলা টাস্কফোর্স কমিটির প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১ মার্চ) সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা টাস্কফোর্সে কমিটির আয়োজনে অভয়াশ্রম সংরক্ষণ ও জাটকা রক্ষা অভিযান বাস্তবায়ন বিষয়ক উপজেলা টাস্ক ফোর্স কমিটির প্রস্তুতিমুলক সভায় উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের সভাপতিত্বে ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগমের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা আনিছুর রহমান তপু , ষাটনল ইউপি চেয়ারম্যান ফেরদৌস আলম সরকার, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা রাশেদুল হক, কোস্ট গার্ড কন্টিনজেন্ট কমান্ডার (পেটি অফিসার) ইমদাদুল হক, বেলতলী নৌ পুলিশ ফাঁড়ির এসআই হাবিবুর রহমান, মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ির এসআই মনির হোসেন, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরাফাত আল আমিন, সাংবাদিক জাকির হোসেন বাদশা, উপজেলা মৎস্যজীবী লীগ নেতা ওমর আলী, ওয়াজকুরনী, ইমাম হোসেন খান, জেলে প্রতিনিধি জাহাঙ্গীর হোসেন প্রধান।
সভায় ২ মাস জাটকা ধরা, বাজারজাত, মজুদ, পরিবহন নিষিদ্ধ করেছে সরকার। এই নিষিদ্ধ সময়ে জাটকা রক্ষা অভিযান সফল করার লক্ষ্যে সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য আলোচনা পর্যালোচনা করা হয়।
উল্লেখ্য চাঁদপুর, লক্ষ্মীপুর, শরীয়তপুর ভোলা, বরিশাল ও পটুয়াখালী জেলার মেঘনা, তেতুলিয়া, পদ্মা, কালাবদর ও গজারিয়া নদীর অভয়াশ্রমসমূহে ১ মার্চ হতে ৩০ এপ্রিল পর্যন্ত ইলিশসহ সকল প্রকার মাছ ধরা আইনতঃ নিষিদ্ধ ।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা