March 29, 2024, 10:28 am

ঝিকরগাছা সীমান্ত থেকে ১২ কেজি ৫০০ গ্রাম স্বর্ণের বার সহ পাচারকারী আটক

বেনাপোল প্রতিনিধিঃ ভারতে পাচারের সময় যশোরের ঝিকরগাছা সীমান্তের ব্যাংদা এলাকা থেকে সাড়ে ১২ কেজি ৫০০ গ্রাম ওজনের ১০৬ পিস স্বর্ণের বারসহ সাজু আহম্মেদ (২০) নামে এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।যার ওজন সাড়ে ১২.৫০০ কেজি।

মঙ্গলবার (১৮ অক্টোবর) বিকাল তিনটার দিকে ঝিকরগাছা উপজেলার ব্যাংদা এলাকা থেকে স্বর্ণসহ তাকে আটক করা হয়।সে যশোরের চৌগাছা থানার কাবিলপুর গ্রামের মৃত আব্দুস সালামের ছেলে।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী জানান,যশোরের ঝিকরগাছা উপজেলার কাবিলপুর গ্রামের ব্যাংদা সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণের চালান পাচার হয়ে ভারতে যাচ্ছে। এমন ধরনের গোপন সংবাদ পেয়ে বিজিবি সদস্যরা উক্ত সীমান্তে বিশেষ অভিযান চালিয়ে পাচারকারী সাজুকে আটক করা হয়। পরে তার শরীরের মাজায় কাপড়ে মোড়ানো কৌশলে সেট করা অবস্থায় ১০৬ টি স্বর্ণের বার জব্দ করে। জব্দকৃত স্বর্ণের মূল্য ১০ কোটি টাকা বলে জানান বিজিবির অধিনায়ক।
আটককৃতকে মামলা দিয়ে স্বর্নসহ ঝিকরগাছা থানায় সোপর্দ করা হয়েছে। তিনি আরও জানান স্বর্ণের ব্যবসায়ী, গডফাদারসহ পাচারকারীদের আইনের আওতায় আনা হবে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা