March 29, 2024, 2:56 pm

পুলিশ ও আনোয়ার কমিশনারের নামে প্রতিদিন ফুটপাত থেকে ৭৫ হাজার টাকা চাঁদাবাজি।

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধিঃ সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ের ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের দক্ষিন পাশে তিন শতাধিক ফুটপাতের দোকান থেকে পুলিশ ও আনোয়ার কমিশনারের নাম ভাঙ্গিয়ে জামালের নিয়োজিত চাপাবাজ সেলিম ও আনোয়ার কমিশনারের ছেলে ইলিয়াসের নিয়োজিত চাঁদাবারা প্রতিদিন 75 টাকা চাঁদাবাজি করছে ।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চিটাগাংরোডে জনসাধারনের চলাচলের রাস্তা ফুটপাত দখল করে কোটি টাকার চাঁদাবাজি হচ্ছে। পর্দার আড়ালে থেকে ক্ষমতাসীন দলের শীর্ষ নেতারা এই চাঁদাবাজি নিয়ন্ত্রণ করছেন বলে অভিযোগ রয়েছে। শুধু তাই নয়, ক্ষমতাসীনদের সাথে প্রশাসনের একটি অংশও এ থেকে বড় অঙ্কের দৈনিক ও মাসোহারা চলে যাচ্ছে ।

যার কারনে বাইপাস সড়কে যানবাহন ও পথচারীদের চলাচলে বিগ্ন ঘটছে । তিন শত দোকান থেকে দৈনিক প্রতি দোকান থেকে দুইশত পঞ্চাশ টাকা করে তিনশত দোকান থেকে প্রতিদিন 75 হাজার টাকা চাঁদা আদায় করা হচ্ছে । চাঁদাবাজি করছে জামাল এবং তার নিয়োজিত চাঁদাবাজ সেলিম ও কমিশনারের ছেলে ইলিয়াসের নিয়োজিত চাঁদাবাজরা ।

এবিষয়ে জানতে চাইলে সিদ্ধিরগঞ্জ থানার ওসি মশিউর বলেন, এব্যাপারে কেউ আমাকে কোন অভিযোগ করেনি, অভিযোগ পেলে পূর্বের মত ব্যবস্থা নিবো।।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক একাধিক ফুটপাত দোকানদার জানান,থানা পুলিশ ও আনোয়ার কমিশনার কে ম্যানেজের কথা বলে প্রায় ৭৫ হাজার টাকা চাঁদাবাজি করছে প্রতিদিন জামালের নিয়জিত চাঁদাবাজ সেলিম ও আনোয়ার কমিশনারের ছেলের নিয়োজিত চাঁদাবাজরা প্রত্যেক দোকান থেকে ২৫০ টাকা করে চাঁদা আদায় করছে এর মধ্যে ১০০ শত টাকা পুলিশের নামে বাকি টাকা আনোয়ার কমিশনারের ছেলের ।

নাসিক ১নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারের সাথে চাঁদাবাজির ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন এ বিষয়ে আমি কিছু জানিনা। আপনি ভাল করে দেখেন। দেখে আমাকে জানাবেন তারপর আমি ব্যবস্থা নেব।

চাঁদাবাজ জামালের সাথে চাঁদাবাজির ব্যাপারে কথা হলে জামাল বলেন আমার ব্যাপারে যদি কেউ কিছু বলে থাকে কোন সমস্যা নাই আপনি লেখেন।

চাঁদাবাজির ব্যাপারে একাধিকবার গ্রেপ্তার হলেও থেমে নেই জামালের চাঁদাবাজি Rab 11 সুদৃষ্টি কামনা করছেন ফুটপাতের অসহায় ব্যবসায়ীরা।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা