ঢাকা,শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০১৭, ০৫:২৬ অপরাহ্ন ঢাকা,বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর ২০১৭, ০৩:৪৯ অপরাহ্ন
গাইবান্ধা-পলাশবাড়ি আঞ্চলিক মহাসড়ক উন্নীতকরণে মতবিনিময় সভা
     

গাইবান্ধা প্রতিনিধি:গাইবান্ধা-পলাশবাড়ি আঞ্চলিক মহাসড়কের উন্নীতকরণ বিষয়ে এক মতবিনিময় সভা বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন আয়োজিত এই মতবিনিময় সভায় জেলার রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, ব্যবসায়ি, শিক্ষক, মটর-ট্রাক শ্রমিক ও মালিকসহ সর্বস্তরের নেতৃবৃন্দ এতে অংশ গ্রহণ করেন।
জেলা প্রশাসক গৌতম চন্দ্র পালের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আসাদুজ্জামান জানান, পলাশবাড়ির মোড় থেকে গাইবান্ধা জেলা শহরের পুরাতন জেলখানার মোড় পর্যন্ত ২২.০২ এ আঞ্চলিক মহাসড়ককে প্রভুত উন্নয়ন করা হবে। প্রকল্প বাস্তবায়নে ব্যয় হবে ১৫৭ কোটি টাকা। এই সড়কে সার্কিট হাউজের পর থেকে পুরাতন জেলখানা পর্যন্ত ২.৫০ কি.মি. সড়ক ৪ লেনে উন্নীত করা হবে। ৪ লেন সড়কের দু’পাশে ড্রেন, ফুটপাত এবং মাঝখানে ডিভাইডার নির্মাণ করা হবে। এছাড়াও জেলখানার চৌরাস্তার মোড়ে একটি সুদৃশ্য দৃষ্টিনন্দন গোল চত্বরও নির্মাণ করা হবে। সড়ক সংলগ্ন দু’পাশেই প্রয়োজনীয় জায়গা ইতোপূর্বে সড়ক ও জনপদ বিভাগের অধিগ্রহণ করা রয়েছে। নতুন করে ১.৫০ হেক্টর অর্থাৎ সাড়ে ৩ একর জমি নতুন করে অধিগ্রহণ করা হবে। এতে এই আঞ্চলিক মহাসড়কটি বালাসীঘাট এবং সাঘাটা পর্যন্ত সম্প্রসারিত নতুন সড়কের সাথে সম্পৃক্ত হয়ে এই জেলা শহরের যোগাযোগ ব্যবস্থায় ব্যাপক উন্নয়ন সাধিত হবে।
মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা পৌরসভার মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মিজানুর রহমান, জেলা পরিষদের নির্বাহী প্রধান মো. মাহবুবার রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্যাহ আল ফারুক, জেলা জাসদ সভাপতি শাহ শরিফুল ইসলাম বাবলু, গাইবান্ধা প্রেসক্লাব সভাপতি কেএম রেজাউল হক, সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, চেম্বার সভাপতি শাহজাদা আনোয়ারুল কাদির, মটর ট্রাক শ্রমিক ইউনিয়নের আব্দুল করিম, আ’লীগ নেতা আব্দুর রশিদ, মটর মালিক সমিতির সাবেক সভাপতি জিল¬ুর রহমান প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *