ঢাকা,শুক্রবার, ২০ অক্টোবর ২০১৭, ১২:১৯ পূর্বাহ্ন ঢাকা,সোমবার, ১২ ডিসেম্বর ২০১৬, ০৬:১৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
শাকিল ও জয়ললিতার মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত
     

387e430d0ff44aa212d88b2d1acab841-584e5b527c184প্রধানমন্ত্রী বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল ও ভারতের তামিলনাড়ু রাজ্যের মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যুতে পৃথক দুটি শোক প্রস্তাব গ্রহণ করেছে মন্ত্রিসভা।

সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রীর নেতৃত্বে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদ বৈঠকে এ শোক প্রস্তাব গ্রহণ করা হয়। সভা শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।
এ দুই জনের মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করার কারণ হিসেবে শফিউর আলম উল্লেখ করেন ‘জয়ললিতা ১৯৮৪ সাল থেকে ১৯৮৯ পর্যন্ত তামিলনাড়ুর সংসদ সদস্য ছিলেন। এছাড়াও তিনি ১৯৯১ থেকে মোট ৫ বার তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ছিলেন। তামিলনাড়ুর জনগণের কাছে তিনি বিপ্লবী অগ্নিকন্যা ও আম্মা নামে পরিচিত ছিলেন। বঙ্গবন্ধুর প্রতি ছিল তার অগাধ শ্রদ্ধা ও ভালোবাসা।’

তিনি আরও বলেন, ‘মাহবুবুল হক শাকিল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও সহ-সভাপতি এবং আওয়ামী লীগের সহ-সম্পাদক ছিলেন। লেখক ও সাংবাদিক হিসেবেও তার ব্যাপক পরিচিতি ছিল।’

এছাড়া সভায় দেশের সেনা, নৌ ও বিমান বাহিনীর প্রধানদের মেয়াদ সর্বোচ্চ চার বছর করার বিধান রেখে প্রতিরক্ষা বাহিনীর প্রধান (নিয়োগ, অবসর এবং বেতন ও ভাতাদি) আইন-২০১৬ এর খসড়ায় নীতিগত অনুমোদন দেয় মন্ত্রিসভা।

Comments are closed.