ঢাকা,রবিবার, ২৩ Jul ২০১৭, ১২:৪৬ অপরাহ্ন ঢাকা,শনিবার, ০৫ নভেম্বর ২০১৬, ০৫:১৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
জাতীয় চার নেতার স্মরণে ও জেল হত্যা দিবসে ছেংগারচর পৌর ছাত্রলীগের শোক ও আলোচনা সভা
     

matlab-uttar-pic-01মনিরুল ইসলাম মনির :মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর ছাত্রলীগের আয়োজনে জাতীয় চার নেতার স্মরণে ও জেল হত্যা দিবসে শোক ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ১৯৭৫ সালের ৩রা নভেম্বর মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের নিভৃত প্রকোস্ট বন্ধি অবস্থা হত্যা করা হয় জাতীয় চার নেতা ছৈয়দ নজরুল ইসলাম, তাজ উদ্দিন আহাম্মদ, ক্যাপ্টেন মনছুর আলী, আব ুহেনা মোহাম্মদ কামরুজ্জামান। এই মহান চার নেতার স্মরণে ছেংগারচর পৌর ছাত্রলীগের উদ্যোগে পৌর আ’লীগ কার্যালয়ে গতকাল বৃহস্পতিবার বিকেলে পৌর ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহমদ সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আল ইমরান প্রধানের স ালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ।
এ সময় তিনি বলেন, বাংলাদেশে যখন উন্নয়নের জোয়ারে ভাসছে এই সময় স্বাধীনতা বিরোধী একটি চক্র হত্যা আর ষড়যন্ত্রে লিপ্ত। বাংলাদেশ ছাত্রলীগকে একটি উন্নয়নশীল রাষ্ট্র রূপান্তর করতে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। শিক্ষা বিস্তারে কাজ করতে হবে।
মনজুর আহমদ বলেন, স্বাধীনতা ও সার্বভৌমত্বকে বিপন্ন ও জাতিকে নেতৃত্বহীন করার লক্ষ্যে জাতির পিতাকে হত্যার ধারাবাহিকতায় স্বাধীনতাবিরোধী শক্তি জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যা করে।
তিনি বলেন, আমাদের জাতীয় ইতিহাসে ৩ নভেম্বর জেলহত্যা দিবস এক কালো অধ্যায় হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। এই দিনটি আমাদের জাতীয় জীবনে এক শোকাবহ দিন। একথা অনস্বীকার্য যে, স্বাধীনতা ও সার্বভৌমত্বকে বিপন্ন করার পাশাপাশি জাতিকে নেতৃত্বহীন করার লক্ষ্যে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার ধারাবাহিকতায় ১৯৭৫ সালের ৩ নভেম্বর স্বাধীনতাবিরোধী শক্তি কারাবন্দি অবস্থায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যা করে।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ¦ রফিকুল আলম জজ, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী গাজী, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মিনহাজ উদ্দিন খান, যুগ্ম আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদ, পৌর আ’লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আলহাজ¦ মনির হোসেন বেপারী, সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী।
আরো বক্তব্য রাখেন- পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রফিকুল ইসলাম সরকার রিপন, পৌর যুবলীগ নেতা শামীম প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান মিয়া, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি মাহবুব আলম বাবু, ছেংগারচর বিশ^বিদ্যালয় কলেজ ছাত্রলীগের আহ্বায়ক মনির হোসেন, উপজেলা ছাত্রলীগ নেতা আমিনুল ইসলাম, তাহসিন মিয়া, উপজেলা তরুণলীগের সাধারণ সম্পাদক শরীফ প্রধান, পৌর ছাত্রলীগের সহ-সভাপতি মমিন সরদার, যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন খান, ফরাজীকান্দি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রুবেল বাবু, গজরা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, ফতেপুর পশ্চিম ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সোহেল বাবু, দুর্গাপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম রনি প্রমুখ।

Comments are closed.